Dev

Dev-Jeet: তাঁর ‘কিশমিশ’ এবং জিৎ-এর ‘রাবণ’! হরেদরে বাংলা ছবিই জিতবে, নিশ্চিত দেব

দেবের দাবি, বাংলার সম্মান বাঁচাতে কাউকে এগোতেই হবে। বিনোদনের ময়দানে লড়াইয়ের জন্য নামতেই হবে। সেই দায়িত্ব এ বার দেব আর জিৎ ভাগ করে নিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ১০:৪০
Share:

দেব বনাম জিৎ অতীত, দুই তারকা একসঙ্গে মহারণে

২৯ এপ্রিল ‘কিশমিশ’ না ‘রাবণ’-এর? শেষ হাসি হাসবেন কে, দেব না জিৎ?

বহু বছর পর দু’টি ছবিকে কেন্দ্র করে লাখ টাকার প্রশ্ন ঘুরছে টলিউডে। চর্চার কারণ জিৎ মদনানি, দেব অধিকারী। একই দিনে দু’জনের ছবিই মুক্তি পেতে চলেছে। তার আগে শনিবাসরীয় লাইভ আড্ডা ‘অ-জানা কথা’য় নিজের ছবির প্রচারে অংশ নিয়েছিলেন দেব এবং রুক্মিণী মৈত্র। অনুষ্ঠানের শেষ লগ্নে শুরুতে বলা প্রশ্ন তাঁদের কাছে করেছেন জনৈক দর্শক-শ্রোতা। কী জবাব দিলেন সাংসদ-তারকা? তাঁর আশ্বাস, ‘‘কথা দিচ্ছি টক্কর নয়, এ বার জিৎ আর দেব মিলে বাংলা বিনোদনে বিপ্লব আনবে।’’ দুই তারকা এই প্রথম হাত মেলাতে চলেছেন শুধুমাত্র বাংলা বিনোদনের মুখ চেয়ে।

Advertisement

কী ভাবে? দেবের যুক্তি, ‘‘একা আমার ছবি মুক্তি পেলে বেশির ভাগ প্রেক্ষাগৃহ হিন্দি ছবি দখল করে নিত। কিন্তু ময়দানে যখন জিৎ আর দেব, সেটা কখনও হবে না। ৭৫ শতাংশ প্রেক্ষাগৃহ আমাদের দখলে থাকবে।’’ অভিনেতার দাবি, বাংলার সম্মান বাঁচাতে কাউকে এগোতেই হবে। বিনোদনের ময়দানে লড়াইয়ের জন্য নামতেই হবে। সেই দায়িত্ব এ বার দেব আর জিৎ ভাগ করে নিয়েছেন। পাশাপাশি, তিনি আত্মবিশ্বাসী আরও একটি কারণে। ‘পাগলু’ আর ‘শত্রু’র মতো এক ধারার ছবি নয় ‘কিশমিশ’ আর ‘রাবণ’। প্রথমটি বিশুদ্ধ প্রেমের কাহিনী। দ্বিতীয়টি অ্যাকশনে ভরপুর। ফলে, দুই ধারার ছবিই দর্শক টানবে বলে আশা দেবের।

দেবের কথার সুর রুক্মিণীর কথাতেও। তাঁর বক্তব্য, যদি দ্বৈরথ হতেই হয় তা হলে দুটো বা তার বেশি বাংলা ছবির মধ্যে হোক। অন্য ভাষার ছবি সেই জায়গা নেবে কেন? দেবের আফশোস, গত বড় দিনে ‘পুষ্পা’, ‘৮৩’ আর ‘স্পাইডারম্যান’-এর ভয়ে বাংলার বড় বাজেটের ছবি পিছিয়ে গিয়েছিল। একমাত্র তিনিই সাহসে ভর করে মুক্তি ঘটিয়েছিলেন ‘টনিক’-এর। ফলাফল সবাই জানেন। তিনটি হেভিওয়েট ছবির সঙ্গে টক্কর দিয়ে কোটি টাকার বাণিজ্য করেছে ‘টনিক’।

Advertisement

তা হলে কি দেব বনাম জিৎ পুরোটাই রটনা? নিজের স্বপক্ষে দেবের এ বারের যুক্তিবাণ, ‘‘ঝগড়া তখনই হবে যখন দুটো মানুষ একই চিন্তা-ভাবনার মধ্যে আটকে থাকবে। আমি আমার ছবির ধারা বদলে ফেলেছি। জিৎদা এখনও বাণিজ্যিক ধারাতেই রয়েছেন। ফলে কার নাচ ভাল বা অ্যাকশন--- এই নিয়ে দ্বন্দ্বের অবকাশই নেই। আমাদের ভিন্ন পথ বিবাদের রাস্তা বন্ধ করে দিয়েছে।’’ জিতের ছবির জন্য আন্তরিক শুভ কামনাও জানিয়েছেন তিনি। দাবি, ‘রাবণ’ ভাল ব্যবসা করলে দেব নিজে জিতের কাছে বাণিজ্যিক ছবির চিত্রনাট্য চাইবেন। বহু দিন পরে আবার চেনা দুনিয়ায় ফিরবেন তিনিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন