Rituparna Sengupta

আন্তর্জাতিক নারী দিবস: ‘দহন’ থেকে ‘দবং’, নারী দিবসে বর্ণময় টলিউডের নারীদের নেটমাধ্যম

এক ঝলকে দেখে নেওয়া যাক, কে কী লিখলেন তাঁদের ভার্চুয়াল দেওয়ালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২১ ১৭:৪১
Share:

টলিউড তারকারাও নিজেদের মতো করে বিশেষ ভাবে উদ্‌যাপন করছেন এই দিনটা।

ক্যালেন্ডারে মার্চ মাসের ৮ তারিখ। অর্থাৎ আন্তর্জাতিক নারী দিবস। নারীদের উদযাপন করার জন্য তুলে রাখা বিশেষ একটি দিন। টলিউড তারকারাও নিজেদের মতো করে বিশেষ ভাবে উদ্‌যাপন করছেন এই দিনটা। তাঁদের নেটমাধ্যম থেকে পাওয়া গেল সেই উদ্‌যাপনের ছাপ। এক ঝলকে দেখে নেওয়া যাক, কে কী লিখলেন তাঁদের ভার্চুয়াল দেওয়ালে।

Advertisement

ঋতুপর্ণা সেনগুপ্ত: ‘দহন’-এর রোমিতা থেকে ‘রাজকাহিনী’র ‘বেগমজান’। পর্দায় বার বার নারী-জীবনের বিভিন্ন দিক তুলে ধরেছেন অভিনেত্রী। নারী দিবসে নিজের জীবনের বিশেষ নারীদের উৎসর্গ করে একটি পোস্ট করলেন অভিনেত্রী। নিজের মা, শাশুড়ি মা এবং মেয়েকে ভালবাসা জানালেন তিনি। শুধু ব্যক্তিগত পরিসরে আটকে থাকেননি অভিনেত্রী। নিজের সহকারীদেরও ধন্যবাদ জানিয়েছেন সব সময় তাঁর পাশে থাকার জন্য।

কোয়েল মল্লিক: শুধুমাত্র এই একটি দিনকে 'নারীদের দিন' বলতে নারাজ কোয়েল। অভিনেত্রীর কথায় প্রত্যেকটি দিনই ‘নারী দিবস’। ঘিয়ে রঙা লেহেঙ্গায় সেজে উঠে ইনস্টাগ্রামে ছবিও শেয়ার করেছেন অভিনেত্রী।

Advertisement

মিমি চক্রবর্তী: তিনি সাংসদ-অভিনেত্রী। একই সঙ্গে আবার চিকু-ম্যাক্সের মা-ও। ইনস্টাগ্রামে নিজের স্টোরি পোস্ট করে সব মহিলাদের নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। ভালবেসে ‘ফ্লায়িং কিস’ও ছুড়ে দিয়েছেন অভিনেত্রী।

মিমির ইনস্টাগ্রাম স্টোরি।

নুসরত জাহান: এই বিশেষ দিনটি ভুলে যাননি সাংসদ-অভিনেত্রী। বরাবরই নারীর অধিকার নিয়ে আওয়াজ তুলেছেন তিনি। নারী দিবসে আশা কর্মীদের সঙ্গে ছবি পোস্ট করে তাঁদের সম্মান জানালেন তিনি।

নুসরতের ইনস্টাগ্রাম স্টোরি।

ঋতাভরী চক্রবর্তী: যে সব নারীরা জীবনে তাঁকে অনুপ্রাণিত করেছেন, তাঁদের নতুন করে মনে করলেন অভিনেত্রী। মা শতরূপা সান্যাল থেকে হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট, ঋতাভরীকে অনুপ্রেরণা জুগিয়েছেন এমন বহু নারী। এর সঙ্গেই তিনি জানান, কলকাতার প্রত্যেকটি সুলভ শৌচালয়ে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসানোর উদ্যোগও সাফল্যের দিকে এগোচ্ছে। ইতিমধ্যেই ৮০টির বেশি শৌচালয়ে মেশিন বসানো হয়ে গিয়েছে।

ঋতাভরীর ইনস্টাগ্রাম স্টোরি।

শ্রীলেখা মিত্র: নারী দিবসে নিজের আফসোস প্রকাশ করেছেন শ্রীলেখা মিত্র। এমনিতে জীবনে কোনও কিছু নিয়েই ভাবিত হন না তিনি। কিন্তু এত শরীরচর্চা করেও রোগা হতে না পারার দুঃখের কথা বললেন অভিনেত্রী। জিমে শরীরচর্চা সারার পরেই তাঁর বার্তা, পুরুষদের দেখে ‘ফিট’ হওয়ার প্রয়োজন নেই নারীর। একজন নারী অন্য নারীকে দেখেও জিমে ঘাম ঝরানোর অনুপ্রেরণা পেতে পারেন।

সুদীপা চট্টোপাধ্যায়: নারী দিবসে ৩ নারীর কথা বিশেষ ভাবে বললেন তিনি। তাঁর জীবনে দেবী দুর্গা, নিজের মা এবং শাশুড়ি মায়ের অবদানের কথা বললেন অভিনেত্রী। তার সঙ্গেই পুরুষদের কাছে তাঁর অনুরোধ, তাঁরা যাতে মেয়েদের ঢাল না হয়ে, বন্ধু হওয়ার চেষ্টা করেন।

তৃণা সাহা: নারী দিবসে ‘দবং’ হয়ে উঠলেন পর্দার গুনগুন। দুই ননদ ‘সাজি’ এবং ‘চিনি’কে নিয়ে পুটু পিসির বিয়েতে পাহারা দেওয়ার জন্য পরিহিত পুলিশের পোশাকেই নাচলেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন