Yash Dasgupta

Yash-Nusrat: গিটার বাজানো অভ্যেস করছেন যশ, রক গাইবেন নুসরতের সঙ্গে!

লম্বা চুল ঝাঁকিয়ে গিটার হাতে গাইতে দেখা যাবে যশকে। অংশমান প্রত্যুষের আগামী ছবি ‘রকস্টার’-এ। তাঁর বিপরীতে নুসরত। তবে জাহান নন, ফারিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩২
Share:

পর্দার একসঙ্গে দেখা যাবে যশ-নুসরতকে।

প্রেমেও আছেন যশ দাশগুপ্ত, কাজেও। শিলাদিত্য মৌলিকের ‘মাস্টারমশাই আপনি কিচ্ছু দেখেননি’র শ্যুট শেষ। যশ কিন্তু বসে নেই। তিনি মন দিয়ে গিটার বাজানোর পুরনো অভ্যেস ঝালিয়ে নিচ্ছেন। কারণ? অংশমান প্রত্যুষের আগামী ছবি ‘রকস্টার’। ছবিতে লম্বা চুল ঝাঁকিয়ে গিটার হাতে রক গাইতে দেখা যাবে তাঁকে। এবং আবারও তাঁর বিপরীতে নুসরত। তবে জাহান নন, নুসরত ফারিয়া। গিটার বাজানোর পাশাপাশি চরিত্রের খাতিরে কি লম্বা চুলও রাখছেন অভিনেতা? আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল অংশুমান প্রত্যুষের সঙ্গে। পরিচালকের সহাস্য জবাব, খুব শিগগিরি প্রথম লুক প্রকাশ্যে আসছে। ছবিটি প্রযোজনায় অরিন্দম দাস, শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

অংশুমান প্রত্যুষ পরিচালিত ‘এসওএস কলকাতা’র সময় থেকেই গুঞ্জনে যশ-নুসরত। পরিচালকের ছবিতে তাঁরা দ্বিতীয় বার জুটি বেঁধেছিলেন। এ বারের ছবিতে পরিচালক তুলে ধরছেন রক শিল্পীদের জীবনের ভাল মন্দ। কোন রক শিল্পীর জীবন অনুপ্রেরণা? রূপম ইসলাম কোনও ভাবে জড়িত? অংশুমানের কথায়, ‘‘রক গান সঙ্গীত দুনিয়ায় বিশেষ ভূমিকা পালন করে। কিন্তু এই বিশেষ গানকে নিয়ে কাজ খুবই কম হয়। পাশাপাশি, রক শিল্পীদের কথাও কেউ বলেন না। আমি তাই এই দিকটি বেছে নিলাম।’’ পরিচালকের আরও দাবি, বাংলা রক গান মানেই এক এবং অদ্বিতীয় রূপম ইসলাম। কিন্তু তিনি বা তাঁর জীবন কোনওভাবেই ছবির সঙ্গে জড়িত নন। বদলে গানের দায়িত্বে প্রতীক কুণ্ডু আর অমিত-ঈশান।

বৃহস্পতিবার থেকেই যশ নতুন রূপে ক্যামেরার মুখোমুখি। কেমন সেই রূপ? পরিচালকের দাবি, এর আগে এ ভাবেও কেউ অভিনেতাকে কোথাও দেখেননি। ভিন্ন স্বাদের চরিত্র পেয়ে যশও নাকি মহাখুশি। ইতিমধ্যেই ভিডিয়োয় একাধিক রকস্টারের হাবভাব খুঁটিয়ে দেখেছেন। তাঁদের অনুসরণ করার চেষ্টা করছেন। ভাল চরিত্র পেলে সাধারণত যা যা করে থাকেন অভিনেতারা।

Advertisement

টলিউডে গিটার ধরতে আরও অনেক অভিনেতাই জানেন। রকস্টার চরিত্রে যশ-ই কেন? পরিচালকের চোখ বলছে, এই মুহূর্তে যশের শারীরিক গঠন নাকি সত্যিই ঈর্ষণীয়। সুগঠিত পেশি। কিন্তু কোথাও বাহুল্য নেই। একই সঙ্গে সারা গায়ে ট্যাটু। যা তাঁকে সহজেই রকস্টারের ভূমিকায় মানানসই করে তুলবে। এ ছাড়া, আগের কাজের অভিজ্ঞতা তো রয়েইছে। সব মিলিয়ে যশই অংশমানের একমাত্র পছন্দ।

নুসরত জাহানের বদলে নুসরত ফারিয়াকে বেছে নেওয়াও কি এমনই কোনও কারণে? পরিচালকের দাবি, নতুন জুটির জন্ম দেব বলেই এঁদের বেছে নেওয়া। পাশাপাশি, ‘‘নুসরত আমায় চিত্রনাট্যকার হিসেবে চেনে। ‘ডন বাদশা’, ‘বস’, ‘নটি কে’ সহ ওঁর বিভিন্ন ছবির চিত্রনাট্যকার আমি। একে অন্যের মানসিকতা বুঝি। তখন থেকেই আলোচনা হত, আগামী দিনে আমার পরিচালনায় কাজ করবে নুসরত। এ বার সুযোগ পেলাম। কাজে লাগালাম।’’

ছবির শ্যুট হবে কলকাতাজুড়ে। বৃহস্পতিবার শ্যুট হয়েছে শহরের পরিচিত একটি রেস্তরাঁয়। শুক্রবার যশ-নুসরতকে দেখা গিয়েছে নোনাপুকুর ট্রাম ডিপোয়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন