Bangladesh

Zayed-Nipun: ভোট কেনার অপরাধে বাতিল জায়েদ, চলচ্চিত্র শিল্পী সমিতির সম্পাদক পদে নিপুণ

উপস্থিত সদস্যদের সামনে আপিল বোর্ড জায়েদ খানের সম্পাদক পদ বাতিল ঘোষণা করেন। যদিও জায়েদ এই ঘোষণাকে ‘অবৈধ’ বলে ব্যাখ্যা করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৩৬
Share:

ফাইল চিত্র।

বাংলা প্রেমদিবসে ন্যায় পেলেন নিপুণ! জায়েদ খানের টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ প্রমাণিত। সঙ্গে সঙ্গে অভিনেতার সম্পাদক পদ বাতিল ঘোষণা করলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান। খবর, এর পরেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদে নাম ঘোষণা হয় নিপুণের। বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে খবর, একা জায়েদ নন, বাতিলের তালিকায় রয়েছেন নির্বাহী সদস্য হিসেবে সদ্য নির্বাচিত সদস্য চুন্নু-ও। তাঁর বিরুদ্ধেও একই অভিযোগ। তাঁর পরিবর্তে বেছে নেওয়া হয়েছে আসীন নাদির খানকে। এ ছাড়াও, প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুনকে ‘পক্ষপাতদুষ্ট’ বলেছেন সোহান। গোটা বিষয় বিস্তারিত ভাবে সাংবাদিক বৈঠকের মাধ্যমে প্রকাশ্যে আনা হবে ৬ ফেব্রুয়ারি। এমনই জানিয়েছেন আপিল বোর্ডের প্রধান।

Advertisement

নির্বাচনে ১৩ ভোটে জায়েদের কাছে পরাজিত হয়েছিলেন অভিনেত্রী নিপুণ। তার পরেই সাংবাদিক সম্মেলন করে অভিনেতার বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ আনেন তিনি। একই সঙ্গে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন কমিশনার পীরজাদা হারুনের বিরুদ্ধেও অশালীন প্রস্তাবের অভিযোগ করেন। বলেন, হারুন তাঁকে তাঁর দুই গালে চুম্বনের প্রস্তাব দিয়েছিলেন। জায়েদ খান এবং কোন‌ও এক ক্ষমতাবান মানুষের কথাবার্তার কিছু স্ক্রিনশটও সাংবাদিক সম্মেলনে পেশ করেন নায়িকা। সেই সময় জায়েদ খান বলেছিলেন, পুরোটাই উদ্দেশ্যপ্রণোদিত। তিনি নিপুণের বিরুদ্ধে মামলা করবেন।

Advertisement

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, শনিবার বিকেল সোয়া ৪টেয় (বাংলাদেশের সময় অনুযায়ী) সমর্থকদের নিয়ে বিএফডিসি আসেন নিপুণ। সবার মুখে তখন স্লোগান, ‘আমরা ন্যায় চাই’। নিপুণের সঙ্গে ছিলেন সাইমন সাদিক-সহ বিভিন্ন সমিতির সদস্যরা। যদিও জায়েদ খান এ দিন অনুপস্থিত ছিলেন। এর পরেই উপস্থিত সদস্যদের সামনে আপিল বোর্ড জায়েদ খানের সম্পাদক পদ বাতিল ঘোষণা করেন। যদিও জায়েদ এই ঘোষণাকে ‘অবৈধ’ বলে ব্যাখ্যা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন