বেশ করেছি প্রেম করেছি

এঁরা হট। এঁরা চূড়ান্ত সফল। আর ফুটবলারদের সঙ্গে সম্পর্কের জন্যও এই সুন্দরীরা জনপ্রিয়এঁরা হট। এঁরা চূড়ান্ত সফল। আর ফুটবলারদের সঙ্গে সম্পর্কের জন্যও এই সুন্দরীরা জনপ্রিয়

Advertisement
শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৪ ০০:৩০
Share:

শাকিরা

Advertisement

প্রেমিক: স্প্যানিশ ফুটবলার জেরান্ড পিকে। ২০১০য়ে আলাপ হয় শাকিরা আর জেরান্ডের। গত বছর জন্ম হয় জেরান্ড-শাকিরার প্রথম সন্তান মিলান পিকে মেবারাক।

শিরোনামে থাকার কারণ: দুটো গ্র্যামি অ্যাওয়ার্ড, আটটা লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ড। তাঁর ‘ওয়াকা ওয়াকা’ গানটি ইতিহাস সৃষ্টি করে সব থেকে বেশি জনপ্রিয় বিশ্বকাপ সঙ্গীত হিসেবে। এই নিয়ে শাকিরা তিন বার ওয়ার্ল্ড কাপের সমাপ্তি অনুষ্ঠানে গান গাইবেন। ইয়াহু অনুযায়ী ‘হিপস ডোন্ট লাই’ গানটি আগের দশকের বেস্ট সেলিং সিঙ্গল। ফোবর্সের পাওয়ার লিস্টেও তিনি আছেন। বিশ্বের আটান্নতম শক্তিশালী মহিলা হিসাবে।

Advertisement

বিতর্কিত অতীত: গত বছর শাকিরার প্রাক্তন প্রেমিক আর্জেন্তিনার আইনজীবী অ্যান্টোনিও ডে লা রুয়ার একশো মিলিয়ান ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। তবে তা খারিজ হয়ে যায়।

ভিক্টোরিয়া বেকহ্যাম

স্বামী: ডেভিড বেকহ্যাম। প্রথম দেখা এক চ্যারিটি ফুটবল ম্যাচে। ভিক্টোরিয়া পরে স্বীকার করেছিলেন তিনি তখন বেকহ্যামকে চিনতেন না। বিয়ে হয় ১৯৯৯য়ে। এই বছর ৪ জুলাই তাঁদের পঞ্চদশ বিবাহবার্ষিকী পালিত হল। এই উপলক্ষে ট্যুইটারে বিয়ের ছবিও পোস্ট করেন তাঁরা।

শিরোনামে থাকার কারণ: এক সময় স্পাইস গার্লস ব্যান্ডের মেম্বার ছিলেন তিনি। নিজের ডেনিম ব্র্যান্ড, রোদচশমা, সুগন্ধি, গয়না— সব কিছুই ডিজাইন করেছেন ভিক্টোরিয়া। আত্মকথা থেকে স্টাইল গাইড লিখেছেন তিনি। নিজেকে নিয়ে পাঁচটি রিয়্যালিটি শো আর ডকুমেন্টারিতেও দেখা গিয়েছে তাঁকে।

বিতর্কিত অতীত: ভিক্টোরিয়া আর ব্রুকলিনকে অপহরণ করার চেষ্টা হয়েছিল ২০০০ সালে। ‘স্পাইস গার্ল’-এ থাকাকালীন তাঁকে খুন করার হুমকিও দেওয়া হয়।

ইরিনা শায়েক

প্রেমিক: পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

শিরোনামে থাকার কারণ: এই রাশিয়ান মডেলের ছবি স্পোর্টস ইলাসট্রেটেড সুইমওয়্যার সংখ্যাগুলিতে বহু বার প্রকাশিত হয়েছে। আর্মানি এক্সচেঞ্জের স্প্রিং সামার বিজ্ঞাপনী প্রচার থেকে ভিক্টোরিয়া সিক্রেটের ক্যাটালগ— ইরিনার জনপ্রিয়তা সব জায়গায়। জুলাই-অগস্টের ‘ম্যাক্সিম’-য়ের টপলেস কভার গার্ল তিনি। ২৫ জুলাই তাঁর অভিষেক হবে হলিউডে। ব্রেট র্যাটনারের ‘হারকিউলিস’য়ে।

বিতর্কিত অতীত: ২০১০য়ে ইরিনার নগ্ন ছবি প্রকাশিত হয়েছিল জিকিউ স্পেনে। কিন্তু ইরিনার মতে ফটোশপে ছবি থেকে তাঁর অন্তর্বাস মুছে দেওয়া হয়েছিল।

শেরিল কোল

প্রাক্তন স্বামী: ইংল্যান্ড আর চেলসি ফুটবলার অ্যাশলে কোল। ২০০৬-এ বিয়ে। ২০১০-এ বিবাহবিচ্ছেদ।

শিরোনামে থাকার কারণ: এক সময় ‘গার্লস অ্যালাউড’য়ের সদস্য ছিলেন শেরিল। ইতিমধ্যে তিনটে অ্যালবাম রিলিজ করেছেন তিনি। টেলিভিশনের পর্দায় ‘দ্য এক্স ফ্যাক্টর’-এর বিচারক ছিলেন।

বিতর্কিত অতীত: অ্যাশলের সঙ্গে বিচ্ছেদ এবং ‘দ্য এক্স ফ্যাক্টর’-এর জাজ সাইমন কাওয়েলের সঙ্গে ঝগড়া নিয়ে বিতর্কে জড়ান শেরিল।

ড্যানিয়েল লয়েড

প্রাক্তন প্রেমিকেরা: ইংলিশ ফুটবলার টেডি শেরিংহাম, মার্কাস বেন্ট, জারমেন ডেফো।

স্বামী: ইংলিশ ফুটবলার জেনি ডেরিল ও’ হারা।

শিরোনামে থাকার কারণ: মিস ইংল্যান্ড আর মিস গ্রেট ব্রিটেন খেতাব পেয়েছিলেন ড্যানিয়েল।

বিতর্কিত অতীত: ‘সেলিব্রিটি বিগ ব্রাদার’ শোতে অংশগ্রহণ করতে গিয়ে তিনি আর জেড গুডি মিলে শিল্পা শেঠিকে অপমান করেন। তাঁর বিরুদ্ধে জাতিবিদ্বেষের অভিযোগও ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন