Malaika Arora

পেটের মেদ কমছে না? ডান্ডার কেরামতিতেই মেদ ঝরানোর কৌশল দেখালেন অভিনেত্রী মালাইকা

পেটের মেদ ঝরাতে ঠিক কী করবেন— এ বার তার হদিস দিলেন অভিনেত্রী মালাইকা অরোরা। সম্প্রতি একটি ভিডিয়ো করে মালাইকা দেখিয়েছেন কী ভাবে একটি লাঠির কামালেই পেটের মেদ ঝরবে দ্রুত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৬:৩৩
Share:

পেটের মেদ ঝরাতে ঠিক কী করবেন— এ বার তার হদিস দিলেন অভিনেত্রী মালাইকা অরোরা। ছবি: ইনস্টাগ্রাম।

ওজন ঝরানোর সময়ে আমরা সবচেয়ে বেশি কাহিল হয়ে পড়ি মধ্যপ্রদেশ ও তার চারপাশে জমা চর্বি কমাতে। ভুঁড়ি কমানো মুখের কথা নয়। তবে অসম্ভবও নয়। নাছোড়বান্দা মেদ ঝরিয়ে ছিপছিপে কোমর পেতে কালঘাম ছুটলেও সঠিক নিয়ম মেনে শরীরচর্চা করতে পারলেই মিলবে সমাধান! ইচ্ছা থাকলেই উপায় বেরোয়। তার জন্য জিমে ছুটতে হয় না। মুঠো মুঠো বাজারচলতি ক্ষতিকর সাপ্লিমেন্টও খাওয়ার প্রয়োজন নেই।

Advertisement

পেটের মেদ ঝরাতে ঠিক কী করবেন— এ বার তার হদিস দিলেন অভিনেত্রী মালাইকা অরোরা। অভিনেত্রী নিয়মিত তাঁর ইনস্টাগ্রামের পাতায় অনুরাগীদের সুবিধার্থে যোগাসন ও নানা ব্যায়ামের ভিডিয়ো শেয়ার করেন। কোন ব্যয়াম করলে কী সুবিধা হতে পারে, তা-ও বলে দেন। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করে মালাইকা দেখিয়েছেন কী ভাবে একটি লাঠির কামালেই মপেটের মেদ ঝরবে দ্রুত।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হালকা বেগুনি রঙের স্পোর্টস ব্রা আর জিম প্যান্ট পরে শরীরচর্চায় মেতেছেন মালাইকা। বাঁশের লাঠি হাতে নিয়েই বছর ৪৯ এর অভিনেত্রী ‘ডান্ডা যোগ’ করছেন। কী ভাবে তা করতে হয়, সুন্দর ভাবে ভক্তদের দেখিয়েও দিয়েছেন তিনি। রইল সেই ভিডিয়ো। তবে মালাইকা যেই ব্যায়ামটি করেছেন, সেটি ডান্ডা আসনের নমুনা মাত্র। লাঠি হাতে একাধিক যোগই করা যায়।

Advertisement

ডান্ডা যোগের কী কী সুফল?

১) পেটের চর্বি কমানোর জন্য এটি একটি দুর্দান্ত শরীরচর্চা এটি। বিশেষ করে কোমরের চারপাশের অঞ্চলের মেদ ঝরাতে এর জুড়ি মেলা ভার।

২) এই আসন হাত, পা এবং মেরুদণ্ডের আশপাশের পেশিগুলির স্থিতিস্থাপকতা বাড়ায়।

৩) শরীরের নমনীয়তা বাড়াতে সাহায্য করে।

৪) এই আসনে শরীরে অক্সিজেন প্রবাহ ভাল হয়। শরীরের বিভিন্ন অঙ্গগুলির কার্যকারিতা বাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন