Celebs Weight Loss Secret

মা হওয়ার পর বাড়তি মেদ ঝরাতে চান? টিপস দিচ্ছেন করিনা, শিল্পা থেকে মন্দিরার মতো তারকা

মানসিক পরিবর্তনের সঙ্গে সঙ্গে শারীরিক পরিবর্তনও নতুন মায়েদের অবসাদের একটা কারণ। এই অবসাদ শুধু সাধারণকে নয়, বিখ্যাত বলি-তারকাদেরও গ্রাস করে। আগের চেহারা কী করে ফিরে পান তাঁরা?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৬:২১
Share:

বলিউডের ‘সুপার মম’-রা কী ভাবে আবার আগের ওজনে ফিরে গিয়েছিলেন? ছবি- সংগৃহীত

মা হওয়া মুখের কথা নয়। সাধারণ মধ্যবিত্ত থেকে বিখ্যাত তারকা সকলকেই এই কঠিন পথ পেরিয়ে মা হতে হয়েছে। কিন্তু মা হওয়ার পর দেহের যে পরিবর্তন হয়, তার জন্য হীনমন্যতার শিকার হন অনেক মা-ই। অন্যের চোখে নিজেকে আবার আকর্ষণীয় করে তুলতে কোন পন্থা অবলম্বন করবেন? টিপস দিচ্ছেন করিনা, শিল্পা, মন্দিরা।

Advertisement

বলিউডের ‘সুপার মম’-রা কী ভাবে আবার আগের ওজনে ফিরে গিয়েছিলেন?

১) করিনা কাপুর খান

Advertisement

তৈমুর এবং জেহ হওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন অভিনেত্রী করিনা কপূর খান। বিভিন্ন সময়ে সমাজমাধ্যমে তাঁর যোগাসনের ভিডিয়ো পোস্ট করেন অনুরাগীদের উদ্দেশে। ১০৮টি সূর্যপ্রণাম দিয়ে দিন শুরু করেন করিনা। তাঁর মতে, মা হওয়ার পর ওজন ঝরানোর জন্য চিরাচরিত এই ব্যায়ামে ভরসা করাই ভাল।

বিভিন্ন সময়ে সমাজমাধ্যমে করিনা যোগাসনের ভিডিয়ো পোস্ট করেন অনুরাগীদের উদ্দেশে। ছবি: সংগৃহীত

২) মালাইকা অরোরা

নতুন মায়েদের নিয়ে চর্চা শুরু হলে ইদানীং টিনসেল টাউনের অনেকেরই নাম উঠে আসে। কিন্তু এই দলে সকলের প্রথমে নাম আসবে মালাইকা অরোরার। যোগাসন, কিক-বক্সিং এবং ‘স্ট্রেন্থ ট্রেনিং’-এর মাধ্যমেই আবার আগের ওজনে ফিরে এসেছিলেন মালাইকা।

যোগাসন, কিক-বক্সিং এবং ‘স্ট্রেন্থ ট্রেনিং’-এর মাধ্যমেই আবার আগের ওজনে ফিরে এসেছিলেন মালাইকা। ছবি: সংগৃহীত

৩) অনুষ্কা শর্মা

‘ফিটনেস ফ্রিক’ দম্পতি বলতেই প্রথম যাঁদের কথা মাথায় আসে তাঁরা হলেন অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলি। অন্তঃসত্ত্বা অবস্থায় থাকাকালীনও শরীরচর্চা বন্ধ করেননি। নিয়ম করে প্রতি দিন যোগাসন এবং বাড়ির খাবার খাওয়াই অনুষ্কার ওজন কমানোর মন্ত্র। সঙ্গে খেয়াল রাখা, যেন শরীরে জলের ঘাটতি না থাকে।

নিয়ম করে প্রতি দিন যোগাসন এবং বাড়ির খাবার খাওয়াই অনুষ্কার ওজন কমানোর মন্ত্র। ছবি: সংগৃহীত

৪) মন্দিরা বেদী

শুধু অভিনয় জগৎ নয়, খেলার দুনিয়াতেও বহু চর্চিত নাম মন্দিরা বেদী। ব্যাট হাতে মাঠে না নেমেও যে খেলার জগতে ঝড় তোলা যায়, তা দেখিয়ে দিয়েছিলেন ‘ডিডিএলজে’-র ‘প্রীতি’। মা হওয়ার পর কিছু দিনের বিরতি নিয়েছিলেন মন্দিরা। ৬ মাসে ২২ কেজি ওজন ঝরিয়ে আবার ২২ গজের ব্যাকস্টেজে ফিরে আসা তাঁর পক্ষেই সম্ভব। জিম, যোগার পাশাপাশি খাবার থেকে কার্ব পুরোপুরি বাদ দিয়ে নিজের অভীষ্ট লক্ষ্যে পৌঁছেছিলেন তিনি।

৬ মাসে ২২ কেজি ওজন ঝরিয়ে আবার ২২ গজের ব্যাকস্টেজে ফিরে আসা মন্দিরার পক্ষেই সম্ভব। ছবি: সংগৃহীত

৫) শিল্পা শেট্টি

মা হওয়ার পর অতিরিক্ত ওজন কমাতে গেলে নজর দিতে হবে খাওয়া এবং ঘুমের উপর।

‘ফিটনেস ফ্রিক’ বলতেই প্রথম যাঁদের কথা মাথায় আসে তাদের মধ্যে একজন শিল্পা শেট্টি। ছবি: সংগৃহীত

শিল্পার মতো, সন্তান জন্মের কিছু দিন পর থেকেই যোগ শুরু করতে হবে। যদি শারীরিক কোনও জটিলতা না থাকে তা হলে যোগাসনের সঙ্গে হালকা ওজনও তোলা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন