Samantha Ruth Prabhu

বিরল রোগে আক্রান্ত সামান্থা প্রভু! হাতে নল লাগানো ছবি দিয়ে নিজেই জানালেন ব্যাধির খবর

কয়েক মাস আগেই তিনি আক্রান্ত হয়েছেন মায়োসাইটিস নামের একটি রোগে। ইনস্টাগ্রামে রক্তনালিতে ওষুধের নল লাগানো ছবি প্রকাশ করে নিজেই এ কথা জানালেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৯:১৩
Share:

প্রতিকূলতার প্রসঙ্গে কথা বলতে গিয়েই নিজের অসুস্থতার কথা তুলে ধরেছেন দক্ষিণী তারকা। ছবি: সংগৃহীত

মায়োসাইটিস নামের একটি রোগ বাসা বেঁধেছে শরীরে। ইনস্টাগ্রামে হাতের রক্তনালিতে ওষুধের নল লাগানো ছবি প্রকাশ করে নিজেই এ কথা জানালেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। চলতি সপ্তাহেই প্রকাশ পেয়েছে তাঁর আগামী ছবি ‘যশোধরা’-র ট্রেলার। সমাজমাধ্যমে প্রকাশিত পিছন থেকে তোলা ছবিতে শিরায় ওষুধ লাগানো অবস্থায় সেই ‘যশোধরা’-র ট্রেলারই দেখতে দেখা যাচ্ছে অভিনেত্রীকে।

Advertisement

নিজের ছবির সঙ্গেই একটি বিবরণীও প্রকাশ করেছেন সামান্থা। সেখানে তিনি জানিয়েছেন, ‘যশোধরা’ ছবির ট্রেলার দেখে ভক্তরা যে প্রতিক্রিয়া দিয়েছেন, তাতে তিনি আপ্লুত। সেখান থেকেই তিনি জীবনের যাবতীয় প্রতিকূলতার মোকাবিলা করার সাহস পাচ্ছেন। প্রতিকূলতার প্রসঙ্গে কথা বলতে গিয়েই নিজের অসুস্থতার কথা তুলে ধরেছেন দক্ষিণী তারকা। লিখেছেন, “কয়েক মাস আগে আমার একটি অটো ইমিউন রোগ ধরা পড়ে। রোগটির নাম মায়োসাইটিস। ভেবেছিলাম, সুস্থ হওয়ার পরেই সে কথা জানাব। কিন্তু যা ভেবেছিলাম, সুস্থ হতে তার থেকে বেশি সময় লাগছে।”

ন্যাশনাল হেলথ সার্ভিস বলছে, মায়োসাইটিস এমন একটি রোগ যাতে রোগীর দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থা ভুলবশত তাঁরই সুস্থ সবল পেশিকে শত্রু ভেবে আক্রমণ করে। এই বিরল সমস্যায় পেশি দুর্বল হয়ে যায়। শুরু হয় ব্যথাও। রোগী মাঝেমধ্যেই পড়ে যেতে পারেন। একটানা দাঁড়িয়ে থাকলে কিংবা দীর্ঘ ক্ষণ বসে থাকলে ক্লান্ত লাগে শরীর। সামান্থা জানিয়েছেন, চিকিৎসকেরা যথেষ্ট আত্মবিশ্বাসী যে তিনি সেরে উঠবেন। কিন্তু শারীরিক ও মানসিক ভাবে তাঁর মধ্যে প্রবল টানাপড়েন চলছে। কখনও কখনও তাঁর মনে হচ্ছে, আর এক দিনও সহ্য করতে পারবেন না তিনি। কিন্তু তবুও সেই মুহূর্ত পেরিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হচ্ছে তাঁকে। সামান্থার আশা, এ ভাবেই অসুস্থতার দিনগুলিও ঠিক কেটে যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন