বুধের দশায় বৃহস্পতির অন্তর্দশার শুভ –অশুভ

বৃহস্পতি যদি বুধ থেকে কেন্দ্রে, ত্রিকোণ, বা একাদশে বলবান হয়ে অবস্থান করে, তবে তা খুব শুভ সংকেত বোঝায়। যশ, অর্থ ও ধর্ম লাভ হয়। 

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮ ০০:০৩
Share:

বুধের দশায় বৃহস্পতির অন্তর্দশায় যদি বৃহস্পতি লগ্ন থেকে যে কোনও কেন্দ্রে, ত্রিকোণ, উচ্চক্ষেত্রে, নিজক্ষেত্রে, অথবা দ্বিতীয়ে বা একাদশে অবস্থান করে তাহলে জাতকের দৈহিক সুখ, ধনধান্য বৃদ্ধি প্রভৃতি হয়ে থাকে। জাতক রাজপ্রীতি লাভ করতে সক্ষম হয়। জাতক বিবাহাদি আনন্দদায়ক কাজ করতে সমর্থ হয়। তার ধর্মপথে এগিয়ে যাবার খুব শুভ সুযোগ হয়ে থাকে। সে যজ্ঞ পূজাদি করে এবং তার ফলে নানা সুফল পেয়ে থাকে।
যদি বৃহস্পতি নীচস্থ অথবা ষষ্ঠ, অষ্টম, দ্বাদশ ঘরে শনি ও মঙ্গল কর্তৃক পুর্নদৃষ্টি পায় তাহলে জাতকের নানা কষ্ট দুঃখ হয়ে থাকে। চোর তার সঞ্চিত অর্থ অপহরণ করে — সে দেহের নানা রোগে আক্রান্ত হয়। তার পিতা মাতার হানি হয়। তাছাড়া অন্য অশুভ ফলও হতে পারে।
ওই বৃহস্পতি যদি বুধ থেকে কেন্দ্রে, ত্রিকোণ, বা একাদশে বলবান হয়ে অবস্থান করে, তবে তা খুব শুভ সঙ্কেত বোঝায়। তার যশ, অর্থ ও ধর্ম লাভ হয়।
কিন্তু বুধ থেকে বৃহস্পতি ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে থাকলে দৈহিক কষ্ট, রাজার কোপদৃষ্টি, কাজে নানা বাধা উপস্থিত হয়ে থাকে। বৃহস্পতি দ্বিতীয় বা সপ্তমে থাকলে তাতে খুবই ফল খারাপ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন