আপনার হাতে আছে কি ‘লক্ষীযোগ রেখা’?

‘লক্ষী’ শব্দটি উচ্চারণ করলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে অর্থ, সমৃদ্ধি এবং ঐশ্বর্যের প্রতিচ্ছবি। কারণ দেবী লক্ষী হলেন সুখ, শান্তি ও ধন-সম্পদের অধিষ্ঠাত্রী দেবী।

Advertisement

পার্থ প্রতিম আচার্য্য

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ০০:০০
Share:

‘লক্ষী’ শব্দটি উচ্চারণ করলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে অর্থ, সমৃদ্ধি এবং ঐশ্বর্যের প্রতিচ্ছবি। কারণ দেবী লক্ষী হলেন সুখ, শান্তি ও ধন-সম্পদের অধিষ্ঠাত্রী দেবী। আপনার হাতের রেখায় যদি বোঝা যায় যে আপনার জীবনে লক্ষী প্রাপ্তি হতে চলেছে- তাহলে তার চেয়ে আনন্দের আর কিই বা হতে পারে?

Advertisement

: লক্ষীযোগ :

কিভাবে বুঝবেন?

Advertisement

যদি আপনার হাতে শনির আঙ্গুল অর্থাৎ ‘মধ্যমা’র মূল দেশে(মূল দেশ বলতে বোঝায় যেখানে হাতের আঙ্গুল হাতের তালুর সাথে মিলিত হচ্ছে সেই স্থানটি) বলয় চিহ্ন থাকে এবং সেই সাথেই বুধের আঙ্গুল অর্থাৎ কনিষ্ঠাতেও একটি অর্ধবৃত্তকার বলয় চিহ্ন অবস্থান করে এবং একটি সূক্ষরেখা যদি এই বলয় দুটিকে যুক্ত করে দেয় তাহলে আপনি বুঝবেন যে আপনি লক্ষীযোগের অধিকারী হয়েছেন।

এই যোগের ফল দেখে নেওয়া যাকঃ—

যে জাতক বা জাতিকার হাতে এই রেখা থাকে

১। সে সমাজে খুব সহজেই প্রশংসা লাভ করে থাকে।

২। এরকম জাতক বা জাতিকা আর্থিক দিক দিয়ে যথেষ্ট সম্পন্ন হয়ে থাকে।

৩। এরকম ব্যক্তি চতুর ও গুণী হয়। এরা বিভিন্ন বিষয়ে সহজেই খ্যাতি অর্জন করতে পারে।

৪। এরকম ব্যক্তিরা ভালও বক্তা হতে পারেন। এরা কোনও বিষয়কে এতো সুন্দর ভাবে গুছিয়ে জনসমক্ষে উপস্থাপন করতে পারে যেকোনও ব্যক্তি এদের কথায় অভিভূত হয়ে পড়ে। ভালো বক্তা হওয়ার জন্য এরা সুন্দর ভাবে ভাষণও দিতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন