Astrology

মা লক্ষ্মী কীভাবে জীবনে অর্থ নিয়ে আসবে জেনে নিন

অর্থ ছাড়া আজকে এক পা চলা সম্ভব নয়। আর এই অর্থ তথা ধনের অধিষ্ঠাত্রী দেবী হলেন লক্ষ্মী। 

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৭ ১৩:২৫
Share:

অর্থ ছাড়া আজকে এক পা চলা সম্ভব নয়। আর এই অর্থ তথা ধনের অধিষ্ঠাত্রী দেবী হলেন লক্ষ্মী। 

দেবী প্রধান এই বঙ্গদেশে আগামী প্রায় দুমাস ধরে চলবে মাতৃশক্তির আরাধনা। দুর্গার পর একে একে আসেন লক্ষ্মী, কালী, জগদ্ধাত্রী। প্রাত্যহিক জীবনে আমাদের বেঁচে থাকতে প্রয়োজনীয় জিনিস গুলির মধ্যে অন্যতম হল অর্থ। অর্থ ছাড়া আজকে এক পা চলা সম্ভব নয়। আর এই অর্থ তথা ধনের অধিষ্ঠাত্রী দেবী হলেন লক্ষ্মী। এতো গেল দেবীর কথা, এবার দেখা যাক জ্যোতিষ বা গ্রহরা অর্থভাগ্যের ব্যাপারে কি বলছে। সব গ্রহই অর্থ দিতে পারে যদি সে শুভ ভাবে থাকে। বিশেষত বৃহস্পতি, শুক্র, শনি ও রাহুর বিশেষ ভূমিকা রয়েছে। কিন্তু আমাদের মনে রাখতে হবে সবই নির্ভর করছে দৈব কৃপার ওপর।

Advertisement

ধন সম্পদ বৃদ্ধি ও লক্ষ্মী দেবীকে ঘরে বেঁধে রাখার কিছু পদ্ধতি সম্পর্কে জেনে নিন -

১) কোজাগরী লক্ষ্মী পূজার দিন পূজা হয়ে যাওয়ার পর যখন খাবেন, খাওয়ার আগে দুটো পা ভাল করে ভিজিয়ে, ভিজে পায়ে খেতে বসবেন এতে লক্ষ্মীর কৃপা পাবেন।
২) কোজাগরী লক্ষ্মীপূজার দিন বা দেবীপক্ষের পনেরো দিন নিয়ম করে মহালক্ষ্মী গায়ত্রী মন্ত্র অন্তত ১৮ বার বা সম্ভব হলে ১০৮বার জপ করুন। এতে খুব ভালো ফল পাবেন। (এই মন্ত্রটি পুরোহিতদের নিত্য কর্মের বইতে পাবেন)
৩) কুমারী পূজা হয়েছে এমন একটি মেয়েকে যদি কোজাগরী লক্ষ্মীপূজার দিন কিছু দান করতে পারেন, তাহলে খুব ভাল ফল পাওয়া যায় হয়।
৪) কোজাগরী লক্ষ্মী পূজার দিন গঙ্গায় স্নান করে কিছু দান ধ্যান করুন এবং দান করার সময় আপনার ইষ্ট দেব-দেবীর নাম অধিকবার জপ করা খুব মঙ্গলজনক।
৫) কোজাগরী লক্ষ্মীপূজার দিন বাড়িতে দক্ষিণাবর্ত শঙ্খ প্রতিষ্ঠা করুন, এতে শ্রীবৃদ্ধিতে হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন