Astrological Tips

জ্যোতিষশাস্ত্র মেনে গুড় দিয়ে কোন টোটকা করলে বাড়বে অর্থ?

গুড় স্বাস্থ্যের পক্ষে উপকারী এতে কোনও সন্দেহ নেই। তবে দেখে নেওয়া যাক আমাদের সুখী জীবনযাপনের ক্ষেত্রে গুড় কতটা উপকারী।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১১:২৪
Share:

গুড় স্বাস্থ্যের পক্ষে উপকারী, এতে কোনও সন্দেহ নেই। ছবি: সংগৃহীত

রান্নাঘরের নানা উপকরণের মাধ্যমে আমাদের সুখে থাকার নানা উপায় বলে দিয়েছে জ্যোতিষশাস্ত্র। রান্নাঘরের জিনিসপত্র যে কেবল রান্নায় স্বাদ আনে তা নয়, জীবনের সমস্যার সমাধান করতেও কাজে আসে এ কথা জ্যোতিষশাস্ত্র না থাকলে জানাই যেত না। ঠিক সে রকমই জ্যোতিষশাস্ত্র মতে রান্নার অন্যান্য জিনিসের মতো গুড় দিয়ে করা কিছু টোটকা আমাদের খুবই সাহায্য করতে পারে। গুড় স্বাস্থ্যের পক্ষে উপকারী, এতে কোনও সন্দেহ নেই। তবে দেখে নেওয়া যাক আমাদের সুখী জীবনযাপনের ক্ষেত্রে গুড় কতটা উপকারী।

Advertisement

টোটকা-

১) অনেক দিন ধরে ঋণে জর্জরিত, কিছুতেই ঋণের হাত থেকে মুক্তি পাচ্ছেন না, করুন এই টোটকা। একটি লাল কাপড়ের মধ্যে সাত টুকরো গোটা হলুদ এবং একটি ছোট গুড়ের টুকরো নিয়ে একসঙ্গে বেঁধে আপনার টাকা রাখার জায়গায় রেখে দিন, তার পর ২১ দিন পরে সেই সব সামগ্রী জলে ভাসিয়ে দিন। এই ক্রিয়াটি বৃহস্পতিবার করতে হবে। এতে যে শুধু ঋণ মুক্তি হবে, তা নয়, ব্যবসায় মন্দা থাকলেও তা কেটে যাবে।

Advertisement

২) আর্থিক সমৃদ্ধি দ্বিগুণ বৃদ্ধি করতে বৃহস্পতিবার একটি লাল কাপড়ে কিছুটা গুড়, এক টাকার একটি কয়েন, সামান্য কর্পুর এবং একটি লবঙ্গ একসঙ্গে বেঁধে মা লক্ষ্মীর সামনে রেখে দিন। সাত দিন পর সেই পুঁটলিটি নিয়ে নিজের টাকা রাখার জায়গার রেখে দিন।

৩) যারা চাকরি পাচ্ছেন না, তাঁরা এবং যাঁদের চাকরি রয়েছে তাঁরা তাঁদের চাকরির উন্নতির জন্য সকালে একটি রুটির সঙ্গে গুড় দিয়ে গরুকে খাইয়ে দিন। এই ক্রিয়াটি পর পর ন’দিন করতে পারলে খুব উপকার পাওয়া যাবে।

৪) বিয়েতে বাধা কাটাতে আটার সঙ্গে কিছুটা গুড় ও ঘি দিয়ে একসঙ্গে মেখে কাঁচা অবস্থায় সাদা গরুকে খাওয়ান।

বেশ কিছু দিন এই ক্রিয়া করলে বিয়েতে বাধা কেটে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন