Marriage Life

সব রাশির মেয়েরা সমান সুন্দর স্বামী পায় না, জ্যোতিষে বলা আছে কার বিবাহিত জীবন কতটা সুখের হবে

বিবাহিত জীবন ও স্বামীকে নিয়ে নারীদের মনে বিশেষ স্বপ্ন থাকে। জ্যোতিষশাস্ত্রে নারীদের বিবাহিত জীবন ও তাঁদের স্বামীদের সম্পর্কে বিশেষ কিছু বিষয়ের উল্লেখ আছে।

Advertisement

সুপ্রিয় মিত্র

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৮
Share:

বিশেষ কিছু রাশি রয়েছে যাদের জাতিকাদের স্বামী সুদর্শন হবে। ছবি: সংগৃহীত।

বিয়ে নিয়ে সকলেরই বিশেষ কিছু স্বপ্ন থাকে। পুরুষ কিংবা নারী প্রত্যেকেই চান তাঁদের বিবাহিত জীবন ভালবাসায় ভরে উঠুক। সংসারে সব সময়ে সুখ-সমৃদ্ধি বিরাজ করুক। তেমনই অনেক নারী তাঁদের সঙ্গী হিসাবে সুদর্শন পুরুষ খোঁজেন। জ্যোতিষশাস্ত্রে নারীদের বিবাহিত জীবন ও তাঁদের স্বামীদের সম্পর্কে বিশেষ কিছু বিষয়ের উল্লেখ আছে।

Advertisement

বিভিন্ন গ্রহ নিজ গুন ও ধর্ম অনুযায়ী ফল দান করে। অর্থাৎ, গ্রহ তার নিজ নিজ কারকত্ব অনুযায়ী বিভিন্ন ফল দান করে। যেমন বৃহস্পতি আত্মকারক, শনি কর্মকারক, বুধ বিদ্যা, ব্যবসা বাণিজ্যকারক ইত্যাদি। এই রকমই প্রত্যেক রাশি এবং প্রত্যেক স্থানের (লগ্ন বা রাশির সাপেক্ষে) নিজ নিজ কারকত্ব আছে। আরও পরিষ্কার করে বলা যেতে পারে লগ্নের বা রাশির সাপেক্ষে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ইত্যাদি প্রত্যেক স্থানের কারকত্ব আছে। যেমন প্রথম স্থান তনু ভাব। প্রথম স্থান থেকে শরীর সংক্রান্ত বিষয় বিচার করা হয়। বিশেষ করে সপ্তম স্থান জায়া ভাব, সপ্তম স্থান হইতে বিবাহ, দাম্পত্যসুখ ইত্যাদি বিচার করা হয়।

Advertisement

সপ্তম স্থান থাকা রাশিগুলির বিবাহিত জীবন এবং স্বামী কেমন হবে?

মকর এবং কুম্ভ লগ্ন থেকে সপ্তম স্থান হলে নারী সর্বসুখী হতে পারেন না অর্থাৎ, দাম্পত্য সুখের ক্ষেত্রে অসুখী হওয়ার সম্ভাবনার রয়েছে।

মেষ এবং বৃশ্চিক সপ্তম স্থানে হলে স্বামী বদ মেজাজি হলেও সুস্বাস্থ্যের অধিকারী এবং খ্যাতিমান হবেন।

বৃষ এবং তুলা সপ্তম স্থানে হলে স্বামী সুদর্শন, আকর্ষণীয় এবং পরোপকারী হবেন।

কর্কট সপ্তম স্থানে হলে স্বামী দানশীল এবং ধার্মিক হবেন।

সিংহ সপ্তম স্থান হলে স্বামী প্রতিষ্ঠিত ব্যবসায়ী হন বা ব্যবসায় সুপ্রতিষ্ঠিত হবেন।

ধনু এবং মীন সপ্তম স্থান হলে স্বামী বিশেষ প্রতিভাবান হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন