কার্তিক মাসে জলে এই জিনিসগুলো মিশিয়ে স্নান করুন, অর্থ ভাগ্য তুঙ্গে থাকবে সব সময়

বাংলার ১২ মাসের মধ্যে শ্রেষ্ঠতম মাস কার্তিক। কার্তিক মাসকে পুরুষোত্তম মাসও বলা হয়ে থাকে। হিন্দু শাস্ত্র মতে এটা মানা হয় যে, এই মাস ধন, সুখ শান্তি পাওয়ার জন্য সর্বশ্রেষ্ঠ মাস। দান করার ক্ষেত্রেও এই মাস সর্বশ্রেষ্ঠ। এই মাসে দান করলে তা ভীষণ ভাবে ফলদায়ক হয়ে থাকে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৯ ০০:০৫
Share:

বাংলার ১২ মাসের মধ্যে শ্রেষ্ঠতম মাস কার্তিক। কার্তিক মাসকে পুরুষোত্তম মাসও বলা হয়ে থাকে। হিন্দু শাস্ত্র মতে এটা মানা হয় যে, এই মাস ধন, সুখ শান্তি পাওয়ার জন্য সর্বশ্রেষ্ঠ মাস। দান করার ক্ষেত্রেও এই মাস সর্বশ্রেষ্ঠ। এই মাসে দান করলে তা ভীষণ ভাবে ফলদায়ক হয়ে থাকে। এই মাসে লক্ষ্মীদেবীকে যদি সন্তুষ্ট করা যায়, তা হলে সারা বছর তাঁর কৃপা পাওয়া যায়।

Advertisement

কার্তিক মাসে যদি সূর্য উদয়ের আগে স্নান করা হয়, তা হলে তা খুবই ভাল ফল দেয়। আর যদি কাছাকাছি কোনও পবিত্র নদী থাকে, সেখানে প্রতিদিন স্নান করাও খুব মঙ্গলজনক হয়। নদীতে স্নান করার আগে নিজের আঙুল দিয়ে জলে ‘ওঁ’ লিখুন। তারপর জলে ডুব দিয়ে স্নান করুন। যদি বাড়ির বাথরুমে স্নান করা হয়, তা হলে বালতির জলে আঙুল দিয়ে ‘ওঁ’ লিখে তারপর জল ঢালুন। এর ফলে আপনার কাছে থাকা নেগেটিভ শক্তি দূরে সরে যাবে এবং গ্রহ দোষ কেটে যাবে।

আরও পড়ুন: আপনার জন্ম কি কার্তিক মাসে? তা হলে আপনার চরিত্রের বিশেষ দিক হল...

Advertisement

কিছু জিনিস আছে, যা এই মাসে জলে মিশিয়ে স্নান করলে মা লক্ষ্মীর কৃপায় অর্থের অভাব হবে না কখনও। তা ছাড়া জীবন থেকে বিপদের আশঙ্কাও অনেকটা কমে যাবে। যদি প্রতিদিন সম্ভব না-ও হয়, তা হলে যে কোনও একদিন এই সব জিনিস মিশিয়ে স্নান করতে পারেন।

কী সেগুলি? ১) দুধ, ২) ঘি, ৩) তেল, ৪) কর্পুর, ৫) কেশর, ৬) এলাচ

সব জিনিস সম্ভব না হলে যে কোনও একটি মিশিয়েও স্নান করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন