রাশি হিসেবে আপনি কেমন মা জেনে নিন

বলা বাহুল্য যে, মায়ের কোনও বিচার হয় না। শুধু মাতৃত্বের আলাদা করে কোনও বিচার আমরা করতে পারি না। মা কেবল মা-ই হয়। কিন্তু মা হিসেবে আপনি কেমন হবেন তার বিচার করা যায় রাশির বিচার অনুযায়ী।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share:

বলা বাহুল্য যে, মায়ের কোনও বিচার হয় না। শুধু মাতৃত্বের আলাদা করে কোনও বিচার আমরা করতে পারি না। মা কেবল মা-ই হয়। কিন্তু মা হিসেবে আপনি কেমন হবেন তার বিচার করা যায় রাশির বিচার অনুযায়ী। এক একটি রাশির মা এক এক প্রকৃতির হয়। যেমন কেউ খুব রাগী আবার কেউ নিজের সন্তানদের খুব প্রশ্রয় দেয়, কেউ বা তাদের বন্ধু হয়ে ওঠে। রাশির বিচারে বোঝা যায় কোন রাশির মা কেমন হয়।

Advertisement

মেষ

মেষ রাশির মায়েরা একটু স্বাধীনচেতা মনোভাবের হয়। এরা ভীষণ আত্মমর্যাদাশীল হয়ে থাকে। এই রাশির মায়েরা তাদের সন্তানদেরও এই শিক্ষায় বড় করতে চায়। তারা অন্যের সঙ্গে নিজেকেও ভালবাসতে শেখায়।

Advertisement

বৃষ

বৃষ রাশির মায়েরা নিজে সব রকম পরিস্থিতি মানিয়ে চলতে পারে এবং তাদের সন্তানদের ছোটবেলা থেকে এটাই শেখায়। এই রাশির মায়েদের কাছে নিয়মানুবর্তিতা সব থেকে বড় ব্যাপার। তাই এদের সন্তানরাও নিয়মানুবর্তী হতে শেখে।

মিথুন

মিথুন রাশির মায়েরা তাঁর সন্তানদের সবথেকে ভাল বন্ধু হতে পারে। এরা সন্তানদের যে কোনও নতুন জিনিসের সঙ্গে পরিচয় করিয়ে দিতে খুব পছন্দ করে।

কর্কট

কর্কট রাশির মায়েরা সন্তানদের সবসময় নিজের কাছে রেখে বড় করতে চায়। সন্তানদের প্রতি অতিরিক্ত নজর রাখেন। সন্তানদের যে কোনও বিষয়ে নিজেকে ছাড়া অন্য কারও প্রতি ভরসা করতে পারেন না।

সিংহ

সিংহ রাশির মায়েরা সন্তানদের খুব প্রিয় হন কারণ এই রাশির মায়েরা সব সময় সন্তানদের সঙ্গে তাদের মতো করে মিশে যেতে পারে। কিন্তু কিছু কিছু সময় এরা সন্তানের পাশে থাকতে পারে না।

আরও পড়ুন: শুধুমাত্র কপাল দেখে কোনও মহিলা সম্বন্ধে কী জানা যায়

কন্যা

মা হিসেবে কন্যা রাশি সব দিক থেকে সেরা। কোন শিক্ষায় বড় করলে সন্তানদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে এটা তারা খুব ভাল বোঝে। সন্তানদের নিয়ে কেউ কিছু বলুক তারা একদম সহ্য করতে পারে না।

তুলা

তুলা রাশির মায়েরা সন্তানদের ভুল সংশোধন করার প্রচুর সুযোগ দেয়। নিজের ধৈর্যকে বশ মানাতে পারেন। তারা সন্তানদের মধ্যে বহুমুখী প্রতিভা দেখতে চান।

বৃশ্চিক

মা হিসেবে বৃশ্চিক রাশির স্বভাব মাঝে মাঝে বদলায়। এই ভাল আবার পরের মুহুর্তেই রেগে যান। এই পরিস্থিতি সন্তানের পক্ষে মেনে নেওয়া মাঝে মাঝে খুব কঠিন হয়ে যায়।

ধনু

ধনু রাশির মায়েরা সন্তানদের নিত্য নতুন শিক্ষা দিতে পছন্দ করেন। এরা একটুতেই অধৈর্য হয়ে পড়েন ঠিকই কিন্তু সন্তানদের সঙ্গে সম্পর্ক খুব ভালই থাকে।

মকর

মকর রাশির মায়েরা খুব তাড়াতাড়ি সন্তানদের ভরসা জিতে নিতে সক্ষম হন। তাদের সন্তানদের চোখে মা ছাড়া আর অন্য কেউ বেশি নির্ভরযোগ্য হয়ে উঠতে পারে না।

কুম্ভ

কুম্ভ রাশির মায়েরা সন্তানদের সঙ্গে খুব সরল ভাবে মিশে যায়। কিন্তু তাঁর এই সরলতা পরে ক্ষতির কারণ হতে পারে সেটা তারা বুঝে উঠতে পারেন না।

মীন

মীন রাশির মায়েরা সন্তানদের নিজের যতটুকু সম্ভব সবটা উৎস্বর্গ করে দিতে পারলে খুব সুখী হন। তবে সন্তানদের থেকে যেটা আশা করেন সেটা না পেলে খুব তাড়াতাড়ি ক্ষুব্ধও হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন