আপনার করতলে কি শুক্র ও চন্দ্রের ক্ষেত্র উঁচু? এর ফলে কী হয় জানেন?

করতলে শুক্রের ক্ষেত্র উঁচু হলে বা প্রশস্ত হলে, এরা হয় সুন্দরের পূজারী। সত্য-শিব-সুন্দরের পূজারী, ধার্মিক, অত্যধিক আরামপ্রিয়, কর্মী, ব্যবসায়ী বা চাকরিজীবী হয়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share:

শুক্রের ক্ষেত্র

Advertisement

করতলে শুক্রের ক্ষেত্র উঁচু হলে বা প্রশস্ত হলে, এরা হয় সুন্দরের পূজারী। সত্য-শিব-সুন্দরের পূজারী, ধার্মিক, অত্যধিক আরামপ্রিয়, কর্মী, ব্যবসায়ী বা চাকরিজীবী হয়। সকল কিছুর মধ্যে এরা ভাল করে সত্য ও সুন্দরকে নির্বাচন করতে পারে। যে কোনও ভাবনাকে এরা নিজের চেষ্টায় সাধারণত সফল করতে পারেন। ভাবপ্রবণ হওয়ায় এরা ভাল চিত্রকর, সুরকার, গায়ক হতে পারে। নারী হলে পুরুষকে, পুরুষ হলে নারীকে প্রবল ভাবে আকর্ষণ করে। এই ক্ষেত্রকে ভাল করে পরীক্ষা করা প্রয়োজন। মানুষ যে তিনটি সহজাত প্রবৃত্তি– আহার, বিহার ও মৈথুন নিয়ে জন্মায়, তার ধারা বোঝা যায় এই ক্ষেত্রটি দেখে। বৃষ, তুলা, মীন রাশির এই স্থান উঁচু দেখা যায়।

আরও পড়ুন: ২০১৯ সালে কোন রাশির বিবাহ হওয়ার সম্ভাবনা কতটা

Advertisement

চন্দ্রের ক্ষেত্র

এই ক্ষেত্র করতলে উঁচু হলে এরা কল্পনাপ্রিয়, লেখক, কাব্যপ্রেমিক, আদর্শবাদী, ভাবাবেগপ্রবণ, রোমান্টিক ও ভ্রমণপ্রিয় হয়। আমুদে, বেহিসাবী, কুষ্ঠরোগী, ধীরস্থির প্রকৃতির হয়ে থাকে। ছোটখাটো রোগ ছাড়াও বেশির ভাগ সময় এরা যক্ষ্মা জাতীয় রোগাক্রান্ত হয়। কল্পনা শক্তির অধিকারী বলে মেয়েরা এদের খুব ভালবাসে। এরা খুব সুন্দরী বা স্বাস্থ্যবতী স্ত্রী লাভ করে। এরা হৈ চৈ করে থাকতে খুব একটা ভালবাসে না। পোশাক-পরিচ্ছদে এরা বিলাসী। সাদা রং এদের খুব প্রিয় হয়। এরা জীবনকে উপভোগ করতে ভালবাসে। কর্কট ও মিথুন রাশির জাতকরা এই প্রকৃতির হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন