মীনলগ্নের জাতকের লগ্নে রবি থাকলে কি হয়

মীনলগ্নের জাতকের লগ্নে রবি থাকার, অর্থ ষষ্ঠাধিপতি লগ্নে আছে ও জাতকের জন্মমাস হলো চৈত্র। রবি এই লগ্নে অবস্থান করাতে জাতক হবেন আবেগপ্রবন, অনুভুতি প্রবন ও পঞ্চইন্দ্রিয়কে সর্বদা কাজে নিযুক্ত করবেন। তিনি অতিমাত্রায় সংবেদনশীল ও ভাব প্রবন। অন্যের বিপদে নিজের জীবন বিপন্ন করে ঝাঁপিয়ে পরবেন।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০২ মার্চ ২০১৮ ০০:০২
Share:

মীনলগ্নের জাতকের লগ্নে রবি থাকার, অর্থ ষষ্ঠাধিপতি লগ্নে আছে ও জাতকের জন্মমাস হলো চৈত্র। রবি এই লগ্নে অবস্থান করাতে জাতক হবেন আবেগপ্রবন, অনুভুতি প্রবন ও পঞ্চইন্দ্রিয়কে সর্বদা কাজে নিযুক্ত করবেন। তিনি অতিমাত্রায় সংবেদনশীল ও ভাব প্রবন। অন্যের বিপদে নিজের জীবন বিপন্ন করে ঝাঁপিয়ে পরবেন। মানবতাবাদী ও আদর্শবাদী। কোনও মানুষের দুঃখ-কষ্ট সহ্য করতে পারেন না। সমাজের যাতে কল্যান হয়, সে চিন্তায় বিভোর থাকেন।

Advertisement

• ইনি-সবার সঙ্গে সামঞ্জস্য বজায় রাখতে জানেন। কারোও সঙ্গে বিরূপভাব প্রকাশ করেন না। বিশ্বমৈত্রীর দিকে সর্বদা দৃষ্টি দেন। ঐ জাতক সুদক্ষকর্মী, উদ্যমী ও যশপ্রার্থী। সহজে নীচু হতে চান না।

• তবে শত্রুতা হন আত্মীয়দের মধ্যে থেকে ও তাঁরা জাতকের বিরুদ্ধে সক্রিয় হয়ে দাঁড়ান। তবুও জাতক ভীত ও শঙ্কিত নন। সাময়িক ভাবে তাঁর সুনাম ক্ষুন্ন হতেও পারে।

Advertisement

• জাতকের বিদেশ ভ্রমণ যোগ আছে ও জলপথে যেমন ভাগ্যন্নতি তেমনি জলে বিপদের সম্ভবনা বেশি। চাকুরীতে উন্নতিযোগ থাকলেও বাধা পদে পদে। বানিজ্যের পথেই ভাগ্য সুপ্রসন্ন। বিদ্যাচর্চাতে সুনাম অর্জন করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন