জ্যোতিষে তৃতীয় ভাব থেকে জীবনের কোন দিক জানা যায় (শেষ অংশ)

এরা অনেক সময় না ভেবে নানা রকম কথা মানুষকে বলে থাকে। তার ফলে বিরোধ সৃষ্টি হয়। অযথা তর্কে জড়িয়ে পড়ে। যোগাযোগ সংক্রান্ত সমস্ত কাজ দ্রুততার সঙ্গে সেরে ফেলে।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৮ ০০:০৪
Share:

তৃতীয় ভাবে মঙ্গল কী রকম ফল দেয়: এই ভাবে মঙ্গল প্রচুর জীবনী শক্তি, সাহস দেয়। জাতক/জাতিকার মধ্যে চলাফেরায় একটা আত্মবিশ্বাসী ভাব থাকে। এদের অনেকের পেশীবহুল চেহারা থাকে, সময়ে সময়ে তা দেখিয়ে কাজ হাসিলের চেষ্টাও করে। এরা খেলাধূলায় পারদর্শী হয়ে থাকে এবং যে কোনও প্রতিযোগিতায় নাম দিয়ে থাকে। এদের শরীরে কমবেশি আঘাতের চিহ্ন থাকে।

Advertisement

এরা অনেক সময় না ভেবে নানা রকম কথা মানুষকে বলে থাকে। তার ফলে বিরোধ সৃষ্টি হয়। অযথা তর্কে জড়িয়ে পড়ে। যোগাযোগ সংক্রান্ত সমস্ত কাজ দ্রুততার সঙ্গে সেরে ফেলে।

তৃতীয় ভাবে বুধ কী রকম ফল দেয়: মিথুন কাল পুরুষের তৃতীয় ভাব। মিথুনের অধিপতি বুধ। তাই বুধ এখানে স্বস্থানে। এই বুধের কারণে জাতক/জাতিকারা কথায়, কাজে ও বুদ্ধিগত দক্ষতায় আর সকলের থেকে অনেক ক্ষিপ্র। এরা দ্রুততার সঙ্গে যে কোনও কাজ সেরে ফেলে। আবার কথা বা বিতর্কও করে দ্রততার সঙ্গে। ভাষা বা শব্দশৈলীর প্রতি প্রবল দখল। এরা আবার দক্ষ যোগাযোগকারী। যে কোনও ম্যানেজারিয়াল পদে সুনামের সঙ্গে কর্ম সম্পাদান করে থাকে। এই বুধ জাতক/জাতিকাকে সব সময় ব্যস্ত রাখে, কারণ এরা একঘেয়েমি পছন্দ করে না। এর ফলে এদের মস্তিষ্ক বিশ্রাম পায় না। ফলে অনেক সময় এরা স্নায়বিক কোনও রোগে ভোগে।

Advertisement

তৃতীয়ে বৃহস্পতি কী রকম ফল দেয়: এই ভাবে বৃহস্পতি জাতক/জাতিকাকে অনেক বিষয়ে জ্ঞানী ও পণ্ডিত করে তোলে। ফলে এরা অনেক উচু পদে অধিষ্ঠিত হয়। পড়াশোনার জগতে গভীর ও নিরলস ভাবে অধ্যয়ন করে। তার জন্য এরা গর্বিত বোধ করে না। এরা সব সময় জগতসভায় আপন আসন লাভ করে থাকে।

তৃতীয়ে শুক্র কী রকম ফল দেয়: এরা আজীবন যেখানে কোনও কাজ করে, সেখানে বিপরীত লিঙ্গ দ্বারা বেষ্টিত হয়ে থাকে। যদি পুরুষ হয় সব সময় নারীবেষ্টিত থাকে। এদের জীবন সঙ্গিনীও ওই রকম কোনও কর্মের জায়গা থেকে উঠে আসে। এরা কলাবিদ্য বা শিল্পের বা সৌন্দর্যের কোনও ক্ষেত্রে কাজ করলে প্রতিষ্ঠা পেয়ে থাকে। অশুভ শুক্রের কারণে অনেক বেশী যৌন ইন্দ্রীয় দ্বারা তাড়িত হয়, ফলে জীবনীশক্তি কমে আসে। এরা যে কোনও প্রতিযোগিতায় সেভাবে টিকে থাকতে পারে না, ফলে সমঝোতা করে বসে। এদের বিবাহিত জীবন মোটেই সুখের হয় না, বেশীরভাগ ক্ষেত্রে একাধিকবার বিবাহ হয়।

তৃতীয়ে শনি কী রকম ফল দেয়: এরা জন্ম থেকেই হিসেব করে পা ফেলে। ফলে অনেকে মনে করে এরা হয়তো ধীর প্রকৃতির। এরা যে কোনও বিষয় নিয়ে গভীর ভাবে চিন্তা করে। তার জন্য এদের ঠাট্টা করে দার্শনিক বলে অনেকে। সব ব্যাপারে খুবই দায়িত্ববান। এরা শব্দ চয়নে খুব হিসেবি, কখন কোন উদ্দেশ্যে কোন কথা বলতে হবে এরা সেটা আগে থেকে ভেবে নিয়েই বলে। এরা মেটাফিজিক্যাল চর্চা, জ্যোতিষ চর্চা, প্ল্যানচেট, জাদু, ধ্যান, যোগাসন, কম বেশী সবই করে থাকে নিজ নিজ প্রকৃতি অনুসারে।

তৃতীয়ে রাহু কী রকম ফল দেয়: বেশীর ভাগ ক্ষেত্রে জাগতিক দিক থেকে তৃতীয়স্থ রাহু শুভ ফল দেয় এবং নানা দিক থেকে এরা ভাগ্যবান হয়ে থাকে। এরা কমবেশি প্রভাব খটিয়ে নানা কাজ হাসিল করে থাকে। এরা খুব প্রভাবশালী ব্যাক্তিত্ব হয়ে থাকে। কোনও কাজ করতে হলে যা করতে হবে এরা তাই করে। এদের জন্য নৈতিক-অনৈতিক বলে কিছুই নেই। প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখে। মুদ্রণ ব্যবসা ও লেখালেখির ব্যবসায় এরা লাভবান হয়।

তৃতীয়স্থ কেতু কী রকম ফল দেয়: রাহুর মতোই শুভ ফল দেয়। এরা সহজে প্রতিযোগীকে হারিয়ে শীর্ষস্থানে ওঠে। এদের পরে ভাই বোন থাকলে কম বেশী মানসিক ও শারীরিক দিক থেকে দুর্বল হয়, অনেক ক্ষেত্রে পঙ্গু ভাইবোন থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন