রাশিচক্রে বৃহস্পতি ও রাহুর একসঙ্গে থাকা কতটা ক্ষতিকর

এই দোষ থাকলে ভগবানের প্রতি ও গুরুজনদের প্রতি ভক্তি কম হবে, এবং কোনও রুচি বোধ থাকবে না। একাধিক প্রেম প্রণয়ে লিপ্ত হয়ে যেতে পারে। জাতক ধর্ম ঠিক মতো মেনে চলতে সক্ষম হয় না।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৯ ০০:০০
Share:

বৃহস্পতি ও রাহু এক সঙ্গে থাকা একটি অশুভ যোগ। এই যোগটিকে গুরুচণ্ডাল যোগ বলা হয়। এই যোগটি যদি পঞ্চম ভাবে হয়, তা হলে সন্তান প্রচণ্ড রাগী এবং জেদি প্রকৃতির হবে। বাবা-মায়ের অবাধ্য, মুখে মুখে তর্ক করার একটা প্রবণতা থাকবে। পড়াশোনা কিছুটা গায়ের জোরেই করাতে হবে এদের। উচ্চশিক্ষায় বাধা আসতে পারে। বন্ধু প্ররোচনায় বিপথে চলে যেতে পারে। ভবিষ্যতে অপরাধ জগতের সঙ্গেও যুক্ত হতে পারে।

Advertisement

এই দোষ থাকলে ভগবানের প্রতি ও গুরুজনদের প্রতি ভক্তি কম হবে, এবং কোনও রুচি বোধ থাকবে না। একাধিক প্রেম প্রণয়ে লিপ্ত হয়ে যেতে পারে। জাতক ধর্ম ঠিক মতো মেনে চলতে সক্ষম হয় না। এই দোষে স্বামী-স্ত্রীর মধ্যে প্রচণ্ড মতবিরোধ সৃষ্টি হয়। কোনও কোনও ক্ষেত্রে তৃতীয় ব্যক্তির জন্য দাম্পত্য জীবন নষ্ট হয়ে যেতে দেখা যায়। কর্মক্ষেত্রেও তৃতীয় কারও জন্য সমস্যা সৃষ্টি হতে পারে। যদি মহিলা হন, তা হলে মধ্যবয়সী কোনও পুরুষ এবং যদি পুরুষ হন তা হলে কোনও মহিলার দ্বারা ক্ষতিগ্রস্ত হতে হবে। জীবনে হঠাৎ আইনগত সমস্যা দেখা দিতে পারে। চারিদিক থেকে ঋণগ্রস্ত হয়ে পড়বেন। এমনকি গয়না পর্যন্ত বন্ধক দেওয়ার মতো পরিস্থিতি আসতে পারে। এই দোষ মানুষের জীবনে ভয়ঙ্কর একটা অভিশাপের মতো আসে।

এই দোষের ফলে যে কোনও জাতক বাজে প্রণয়ে আবদ্ধ হয়ে নিজের জীবনে বিপর্যয় ডেকে আনতে পারে। অর্থাৎ এই দোষের ফলে জাতিভেদ না মেনে বিবাহ করার প্রবণতা থাকবে। প্রচণ্ড অধার্মিক, ক্রুর এবং কপট হয়। এই দোষের ফলে, দেখা যায় একটা সময়ে প্রচুর অর্থ উপার্জন করেছে আবার জীবনের একটা সময়ে একদম নির্ধন হয়ে গিয়েছে। প্রচণ্ড রাগ এবং ক্রোধ বাড়িয়ে দেয়, যার ফলে জীবনে চলার পথে প্রচুর ভুল কাজ করে ফেলে।

Advertisement

আরও পড়ুন: নববর্ষের দিন জীবনে সুখ সমৃদ্ধিতে পালনীয় কর্ম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন