আশ্বিন মাস অর্থাৎ দুর্গাদেবীর আগমনের মাসে জন্ম হলে জাতক কেমন হয়

এঁরা প্রচণ্ড নিয়ম ও শৃঙ্খলা মেনে চলতে পছন্দ করেন। যদি কেউ কোনও কাজে নিয়মভঙ্গ করেন, তা হলে তাঁরা একদম সহ্য করতে পারেন না। এঁরা একটু স্বার্থপর স্বভাবের হন। মাঝে মাঝে বাজে চিন্তা এঁদের গ্রাস করে ফেলে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
Share:

যে সব জাতক আশ্বিন মাসে জন্মগ্রহণ করেন, তাঁরা হন ভীষণ সৌভাগ্যশালী। এঁদের দেখতে খুব আকর্ষণীয় এবং সুন্দর হয়। এঁরা বিশেষ গুণের অধিকারী হয়ে থাকেন। এঁরা প্রচণ্ড নিয়ম ও শৃঙ্খলা মেনে চলতে পছন্দ করেন। যদি কেউ কোনও কাজে নিয়মভঙ্গ করেন, তা হলে তাঁরা একদম সহ্য করতে পারেন না। এঁরা একটু স্বার্থপর স্বভাবের হন। মাঝে মাঝে বাজে চিন্তা এঁদের গ্রাস করে ফেলে।
এঁদের সবথেকে ভাল স্বভাব হল, পরোপকারী মনোভাব। অন্যের বিপদে নিজেকে উজাড় করে দিতে এক মুহূর্ত ভাবেন না এঁরা। তবে এঁরা অতিরিক্ত বাস্তববাদী হন এবং অন্যের দোষ ত্রুটি ধরার ব্যাপারে বেশ এগিয়ে থাকেন। বেশির ভাগ সময়ে নিজেকে নিয়ে ব্যস্ত থাকতে খুব ভালবাসেন।
অতিরিক্ত পরিশ্রমী হওয়ার ফলে প্রায় সারা জীবনই এঁদের পরিশ্রম করে কাটাতে হয়। কঠোর পরিশ্রমের ফলে নিজের ভাগ্য গড়ে তুলতে পারবেন। এঁরা প্রচণ্ড বুদ্ধি সম্পন্ন হন। রাজনীতিতে নাম করার প্রবল যোগ থাকে এই মাসে জন্মগ্রহণ করা মানুষদের।

Advertisement

আরও পড়ুন: এই জিনিসগুলো মানিব্যাগে রাখলে, মানিব্যাগ সব সময় টাকায় ভর্তি থাকবে

বাবা-মায়ের প্রবল সহযোগিতা পাবেন ভাগ্য উন্নতির ক্ষেত্রে। এঁরা ভীষণ ঈশ্বর বিশ্বাসী হন। দর্শন ও চিকিৎসাশাস্ত্রে অনেক দূর এগোতে পারবেন। এঁরা অন্যের অধীনে কাজ করা পছন্দ করেন না। ব্যবসায় উন্নতির যোগ ভাল থাকে। তবে কর্মের জন্য বিদেশ যাত্রা হতে পারে।
এঁদের বিবাহিত জীবন হয় খুব সুখের। নিজের সঙ্গীর প্রতি একনিষ্ঠ মনোভাব এঁদের বিবাহিত জীবনকে সুখকর করে তোলে। যদি পুরুষ হন, তা হলে নিজের থেকে অনেকটা কম বয়সি মহিলাকে এবং যদি মহিলা হন তা হলে নিজের থেকে অনেকটা বেশি বয়সি পুরুষকে বিবাহ করা উচিত। জৈষ্ঠ্য, মাঘ ও চৈত্র মাসে জন্মানো ব্যক্তিদের সঙ্গে বিবাহ শুভ এবং বৈশাখ, ভাদ্র ও ফাল্গুন মাসে জন্মানো ব্যক্তিদের সঙ্গে বিবাহ অশুভ।
শুভ রং– ধূসর, রূপালী এবং যে কোনও ফিকে রং।(হলুদ রং বর্জনীয়)।
স্মরণীয় বছর– ২১, ৩১, ৪১ ও ৫০

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন