আগামী ডিসেম্বর কর্কট রাশির কর্মক্ষেত্র শুভ

কর্কট রাশিচক্রের চতুর্থ রাশি। রাশি অধিপতি চন্দ্র। তুলা (চতুর্থ) রাশিতে অবস্থান করছে রাশি অধিপতি শুক্র। আগামী ১১ ডিসেম্বর পরবর্তী রাশিতে গমন করবে। বৃশ্চিক (পঞ্চম) রাশিতে একত্রে অবস্থান করছে রবি, বুধ এবং কেতু।

Advertisement

সুপ্রিয় মিত্র

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ০০:০৪
Share:

কর্কট রাশিচক্রের চতুর্থ রাশি। রাশি অধিপতি চন্দ্র। তুলা (চতুর্থ) রাশিতে অবস্থান করছে রাশি অধিপতি শুক্র। আগামী ১১ ডিসেম্বর পরবর্তী রাশিতে গমন করবে। বৃশ্চিক (পঞ্চম) রাশিতে একত্রে অবস্থান করছে রবি, বুধ এবং কেতু। আগামী ১৫ ডিসেম্বর রবি, ১৭ ডিসেম্বর বুধ পরবর্তী ধনু রাশিতে গমন করবে। মকর (সপ্তম) রাশিতে একত্রে অবস্থান করছে রাশি অধিপতি শনি এবং বৃহস্পতি। মীন (নবম) রাশিতে অবস্থান করছে মঙ্গল। আগামী ২৪ ডিসেম্বর রাশি পরিবর্তন করে নিজ ক্ষেত্র মেষ রাশিতে গমন করবে। বৃষ (একাদশ) রাশিতে অবস্থান করছে রাহু।

Advertisement

কর্কট রাশিতে বৃহস্পতি এবং শনির দৃষ্টির ফলে মধ্যম ফল আশা করা যায় উৎসাহ উদ্দীপনা এবং কর্মশক্তির ক্ষেত্রে।

দ্বিতীয় রাশির অধিপতির পঞ্চমে বুধ এবং কেতুর সঙ্গে অবস্থানে মধ্যম ফল আশা করা যায় ধনস্থানের ক্ষেত্রে। শিক্ষা, সোনা, চিকিৎসা, স্থাবর সম্পত্তি, বিলাসবহুল দ্রব্য ইত্যাদি বিষয়ে বিনিয়োগে লাভের সম্ভাবনা আছে।

Advertisement

চতুর্থ রাশির অধিপতির নিজ ক্ষেত্রে অবস্থান জমি, বাড়ি এবং বাহন সুখের ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়। শুভ মাতৃ সুখের ক্ষেত্রে। বিলাসবহুল জিনিস কেনার সম্ভাবনা।

পঞ্চম রাশিতে রবি, বুধ এবং কেতুর অবস্থান সন্তান সুখের ক্ষেত্রে খুব শুভ বলা যায় না। সন্তানের মানসিক উত্তেজনা বা কার্যকলাপে অশান্তির কারণ হতে পারে। বিশেষ সাবধানতা অবলম্বন প্রয়োজন সন্তানসম্ভবাদের ক্ষেত্রে। শিক্ষার ক্ষেত্রে শুভ বলা যায়। শাস্ত্র এবং ভাষাশিক্ষার প্রতি আকর্ষণ বৃদ্ধির সম্ভাবনা।

আরও পড়ুন: মিথুন রাশির আগামী ডিসেম্বরে অপ্রত্যাশিত ব্যয় বৃদ্ধির সম্ভাবনা

ষষ্ঠ রাশির অধিপতির সপ্তম রাশিতে নীচস্ত ক্ষেত্রে অবস্থান হলেও স্বক্ষেত্রী শনির সঙ্গে অবস্থানের ফলে বৃহস্পতির নীচস্ত ভঙ্গ হচ্ছে। মধ্যম ফল আশা করা যায় রোগ ব্যধি, শত্রু এবং প্রতিযোগিতার ক্ষেত্রে।

সপ্তম রাশিতে একত্রে শনি এবং বৃহস্পতির অবস্থানে শুভ ফল আশা করা যায় দাম্পত্য সুখের ক্ষেত্রে। মধ্যম প্রেম প্রীতির ক্ষেত্র।

নবম রাশি অধিপতির নীচস্ত ক্ষেত্রে অবস্থান। নবমে মঙ্গলের অবস্থান ভাগ্যক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়।

দশম বা কর্ম রাশির অধিপতি মঙ্গল কর্কট রাশির শুভ ফলদাতা গ্রহ। কেন্দ্র অধিপতির নবমে অবস্থান কর্মের ক্ষেত্রে শুভ ফল প্রাপ্তির সম্ভাবনা।

একাদশ বা লাভ রাশির অধিপতির নিজ ক্ষেত্রে শুভ অবস্থান এবং একাদশ রাশিতে রাহুর অবস্থান শুভ ফল আশা করা যায় আয় বা লাভের ক্ষেত্রে। আয় বা লাভ শুধুমাত্র পার্থিব বিষয়ে তা কিন্তু নয়। পার্থিব এবং অপার্থিব উভয় বিষয়ে লাভেরই সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন