ঘরে লাফিং বুদ্ধের মূর্তি ঠিক জায়গায় রেখেছেন তো?

অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধের মূর্তি রাখা হয়। কিন্তু এই মূর্তি যদি বাড়ির সঠিক দিকে না রাখা হয়, তা হলে নানা সমস্যার সৃষ্টি হয়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৯ ০০:০০
Share:

অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধের মূর্তি রাখা হয়। কিন্তু এই মূর্তি যদি বাড়ির সঠিক দিকে না রাখা হয়, তা হলে নানা সমস্যার সৃষ্টি হয়। আর যদি সঠিক দিকে এই মূর্তি রাখা হয়, তা হলে পরিবারে কোনও রকম দুঃখ কষ্ট আসে না। মনের ইচ্ছা পূরণ হয় এবং বহু সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তবে এই মূর্তি বাড়ির কোথায় রাখলে সঠিক উপকার পাওয়া যায় তা জেনে নেওয়া প্রয়োজন। ঘরের এক একটি কোণে লাফিং বুদ্ধ রাখার এক একটা ফল পাওয়া যায়।

Advertisement

জেনে নেওয়া যাক লাফিং বুদ্ধ মূর্তি রাখার কোন কোণে রাখার কী উপকারিতা:

• বাড়ির পূর্ব দিকে এই মূর্তি রাখলে সুখ শান্তি বজায় থাকে এবং পরিবারের একে অপরের সঙ্গে সদ্ভাব থাকে।

Advertisement

• বাড়ির সদর দরজার দিকে মুখ করে অর্থাৎ লিভিং রুমে এই মূর্তি রাখা যেতে পারে। এর ফলে বাড়িতে কোনও নেগেটিভ এনার্জি প্রবেশ করতে পারবে না। তবে এই মূর্তি যেন মাটিতে না রাখা হয় এবং অবশ্যই মাটি থেকে আড়াই ফুট ওপরে রাখতে হবে।

• পড়াশোনার ঘরে এই মূর্তি রাখা যেতে পারে। এর ফলে পড়াশোনায় এনার্জি অনেক বেড়ে যায়। তবে মনে রাখতে হবে, এই মূর্তিটি যেন নিজের দিকে মুখ করে রাখা হয়, তা হলে উপকার তাড়াতাড়ি পাওয়া যাবে।

আরও পড়ুন: দাম্পত্য জীবনে বিবাহের মাসের কি কোনও গুরুত্ব আছে (প্রথম অংশ)

• অফিসে এই মূর্তি রাখলে কাজ ভাল হয়। আর্থিক উন্নতি খুব ভাল হয় এবং কাজে সাফল্য আসে।

• বাড়ির বাগানে যদি এই মূর্তি স্থাপন করা যায়, তা হলে নানা রকম চিন্তা ভাবনা থেকে মুক্তি পাওয়া যায়। বিশেষ করে মানসিক চাপের হাত থেকে মুক্তি পাওয়া যায় ও খুব শান্ত ভাবে জীবন যাপন করা যায়। তবে এই বুদ্ধ মূর্তির সামনে প্রতি দিন বসতে হবে ও মন্ত্র জপ করতে হবে।

• ঠাকুর ঘরে এই মূর্তি রাখলে ভীষণ উপকার পাওয়া যায়। এটি বাড়িতে প্রচুর পরিমাণে পজিটিভ এনার্জি নিয়ে আসে। দুঃখকে কখনও কাছে ঘেঁষতে দেয় না, বাড়িতে আনন্দের পরিবেশ ভরে থাকে।

• যাঁরা অনেক দিন চাকরি পাচ্ছেন না, তাঁরা ঘরের দক্ষিণ-পূর্ব কোণে এই বুদ্ধ মূর্তি রাখতে পারেন। এর ফলে পেশাগত দিকে অনেকটা উপকার পেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন