সংসারে দাম্পত্য সুখ বজায় রাখতে চাইলে এই ফুল গাছগুলি অবশ্যই বাড়িতে লাগান

বাস্তু মতে বেশ কয়েকটি ফুল গাছ বাড়ির ক্ষেত্রে শুভফল প্রদান করে। সুখ সমৃদ্ধি বৃদ্ধি করতে কোন ফুল গাছ বাড়িতে লাগানো উচিত জেনে নিন

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ০০:০৫
Share:

বাড়ি যদি সুন্দর ভাবে সাজানো থাকে তা হলে নিজেদের মনও ভাল থাকে। অনেক সময় দেখা প্রচুর টাকা পয়সার থেকেও অনেকের ঘর বাড়ি ঠিকঠাক সাজানো থাকে না, আবার উল্টো ক্ষেত্রে দেখা যায় টাকা পয়সা কম অথচ ঘর বাড়ি দারুণ ভাবে সাজিয়ে রেখেছে।
তবে এ কথাটা সত্যি যে ঘর সাজানোর জন্য টাকা পয়সা নয় চাই সুন্দর একটা মন। যারা অনেকটা জায়গা জুড়ে নিজের বাড়িতে বাস করেন তাঁদের ব্যাপার আলাদা, যারা ফ্ল্যাটে বাস করেন তাঁদের ক্ষেত্রে বাগান গড়ে তোলা মুশকিল, কিন্তু এদের মধ্যেও যাদের ফুল গাছ লাগানোর ইচ্ছা থাকে তারা ব্যালকনিতে বা ছাদে টবে গাছ লাগিয়ে নিজের মন ও চোখকে সন্তুষ্ট করে থাকেন।
বাস্তু মতে বেশ কয়েকটি ফুল গাছ বাড়ির ক্ষেত্রে শুভফল প্রদান করে। সুখ সমৃদ্ধি বৃদ্ধি করতে কোন ফুল গাছ বাড়িতে লাগানো উচিত জেনে নিন
সাদা লিলি
সাদা লিলি ফুলের গাছ অনেকের বাড়ির শোভা বাড়ায়। এই গাছ বাগানে বা ঘরে দুই জায়গাতেই রাখা যায়। ঘরে রাখলে বাড়ির সদস্যদের মনকে সবসময় ভাল রাখে এবং ঘরের ভেতরের বাতাস শুদ্ধ রাখতে সাহায্য করে। এই গাছ ঘরে থাকলে কাজে উদ্যমতা বাড়ে।

Advertisement

আরও পড়ুন: এ ভাবে ঘুমোলে বাড়তে পারে দাম্পত্য জীবনে যৌন সমস্যা

Advertisement

জুঁই ফুল
এই ফুল গাছ বাড়িতে রাখা খুব শুভ। এই ফুল বাড়ির মানুষদের মনে ইতিবাচক ধারনা সৃষ্টি করে। এর ফলে একে অপরের মধ্যে সম্পর্ক ভাল থাকে। এর স্নিগ্ধ সুগন্ধ মানুষের মনকে স্বস্তি দেয়। এছাড়া জুঁই ফুল ভগবান শ্রীবিষ্ণু ও শিবের প্রিয় ফুল তাই এই ফুল গাছ ঘরে রাখা অত্যন্ত শুভ।
চম্পা চামেলি
অনেকেই বাড়িতে এই গাছ রাখেন। এই গাছ বাড়িতে থাকা ভাল। তবে ভুল করেও এই গাছ ঘরের ভেতর রাখার সিদ্ধান্ত নেবেন না। এই গাছ বাগানে রাখতে হবে।
চাইনিজ বাঁশ
ছোট্ট বাঁশ গাছ এখন প্রায় বাড়িতেই থাকে। তবে এই গাছ নির্দিষ্ট পদ্ধতিতে লাগালে বেশি শুভফল পাওয়া যায়। একটা কাঁচের পাত্রে তিন ইঞ্চি জল দিয়ে তার ভেতর রঙবেরঙের পাথর দিয়ে এই গাছ রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন