Turmeric

রান্নাঘরে হলুদের কৌটোতে এই জিনিসটি রাখলে নিমেষে ভাগ্য ফিরবে

হলুদ নানা ভাবে মানুষের উপকারে আসতে পারে। হলুদের বেশ কিছু ছোটখাটো ব্যবহার আমাদের জীবনের নানা সমস্যার সমাধান করে দিতে পারে।

Advertisement

 শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৪ মে ২০২১ ০৮:৪৮
Share:

প্রায় সব রান্নাঘরেই হলুদের ব্যবহার হয় বা হলুদের কৌটো থাকে।

জ্যোতিষশাস্ত্র মতে হলুদ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস যা আমাদের খাদ্য হিসেবে ব্যবহার করার সঙ্গে সঙ্গে ধর্মীয় কাজ এবং সৌন্দর্য্য বৃদ্ধিতেও কাজে লাগে। হলুদের কার্যকরী ব্যবহার আমাদের অজানা নয়। জ্যোতিষের বিচারে হলুদের গুরুত্ব অপরিসীম। একটুখানি হলুদ যে কী পরিমাণ উপকার দিতে পারে তা হয়তো অনেকেরই জানা নেই।

Advertisement

হলুদ নানা ভাবে মানুষের উপকারে আসতে পারে। হলুদের বেশ কিছু ছোটখাটো ব্যবহার আমাদের জীবনের নানা সমস্যার সমাধান করে দিতে পারে। প্রায় সব রান্নাঘরেই হলুদের ব্যবহার হয় বা হলুদের কৌটো থাকে। এই হলুদের কৌটোর মধ্যে যদি একটা জিনিস রেখে দেওয়া যায় তবে খুবই উপকার পাওয়া যাবে। তবে অবশ্যই এই জিনিসটা রাখতে হবে সকলের অজান্তে। অর্থাৎ যখন রাখা হবে তখন যেন কেউ জানতে না পারে। পরে যদি পরিবারের অন্য সদস্যদের চোখে পড়ে তাতে অসুবিধে নেই।

হলুদের কৌটোর মধ্যে কী রাখতে হবে

Advertisement

রান্নাঘরের হলুদের কৌটোয় রাখতে হবে পাঁচটা শুকনো লঙ্কা। পাঁচটা গোটা নিখুঁত শুকনো লঙ্কা রাখতে হবে। এই শুকনো লঙ্কাগুলো ৭ দিন পরে বা এক মাস পরে বদলে ফেলতে হবে। তবে বদলে ফেলা শুকনো লঙ্কাগুলো আবার রান্নার কাজে ব্যবহার করা যেতে পারে।

এর উপকারিতা

• এই কাজটি সঠিক নিয়মে করলে খুব তাড়াতাড়ি সৌভাগ্য আসে।

• জীবন থেকে নানা সমস্যার সমাধান হয়ে যায়।

• সুখ সমৃদ্ধি খুব শীঘ্র আমাদের কাছে আসতে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন