২৩ সেপ্টেম্বর রাহু এবং কেতু রাশি পরিবর্তন করবে, কোন প্রভাব পড়বে জেনে নিন

রাশি পরিবর্তনের ফলে ফলাফলের কিছু না কিছু পরিবর্তন ঘটে। কিন্তু শনি, রাহু কেতু এবং বৃহস্পতি দীর্ঘ দিন অন্তর রাশি পরিবর্তন করে। অর্থাৎ বেশি সময় একই রাশিতে অবস্থান করে। সেই কারণে এই চার গ্রহের রাশি পরিবর্তনের ফলে ফল দানের ক্ষেত্রেও বিশেষ প্রভাব লক্ষ করা যায়।

Advertisement

সুপ্রিয় মিত্র

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ০০:০৫
Share:

আগামী ২৩ সেপ্টেম্বর রাহু এবং কেতু রাশি পরিবর্তন করবে। রাহু রাশি পরিবর্তন করে বৃষ রাশি এবং কেতু রাশি পরিবর্তন করে বৃশ্চিক রাশিতে গমন করবে। গত ২০১৯ সালের মার্চ মাস থেকে রাহু মিথুন রাশিতে এবং কেতু ধনু রাশিতে অবস্থান করছে। আগামী ২৩ সেপ্টেম্বর রাশি পরিবর্তন করে রাহু এবং কেতু আগামী ২০২২ সালের ১২ এপ্রিল পর্যন্ত রাহু বৃষ এবং কেতু বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। প্রকৃতির নিয়ম অনুসারে প্রত্যেক গ্রহ নির্দিষ্ট সময় অন্তর রাশি পরিবর্তন করে। রাশি পরিবর্তনের ফলে ফলাফলের কিছু না কিছু পরিবর্তন ঘটে। কিন্তু শনি, রাহু কেতু এবং বৃহস্পতি দীর্ঘ দিন অন্তর রাশি পরিবর্তন করে। অর্থাৎ বেশি সময় একই রাশিতে অবস্থান করে। সেই কারণে এই চার গ্রহের রাশি পরিবর্তনের ফলে ফল দানের ক্ষেত্রেও বিশেষ প্রভাব লক্ষ করা যায়।

Advertisement

আরও পড়ুন: সেপ্টেম্বরে বৃশ্চিক রাশিতে কেতুর আগমন, কী ঘটতে পারে জেনে নিন

Advertisement

ফলাফল কিন্তু বিশেষ কিছু শর্তের উপর নির্ভর করে। রাহু বৃষে বা কেতু বৃশ্চিকে আসার কারণে কোনও রাশির কেবলই ভাল ফল পাবে এবং কিছু রাশি কেবলই খারাপ ফল পাবে (আগামী এক বছর ছ’মাস), তা কিন্তু নয়। অহেতুক ভয় পাওয়া বা আশঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। বর্ষফল বা গোচর ফল যা-ই বলা যায় তা কিন্তু বেশ কিছু বিষয়ের উপর নির্ভরশীল, কেবল মাত্র একটি বা দু’টি গ্রহের অবস্থান পরিবর্তনের উপর নির্ভরশীল নয়।

ফলাফলের জন্য প্রথম দেখা প্রয়োজন জন্মকালীন কুণ্ডলীতে গ্রহের অবস্থান, গ্রহের শুভত্ব এবং অশুভত্ব, জন্মকালীন গ্রহের অবস্থানে সৃষ্ট শুভ বা অশুভ যোগ, গ্রহের দৃষ্টি।

পরবর্তী বিবেচনার বিষয় দশাকাল, কোন গ্রহের দশা বা কোন গ্রহের অন্তর্দশা চলছে। দশাকালের উপর ফলের অনেক অংশ নির্ভর করে।

সর্বশেষ গোচর কালে গ্রহের অবস্থান। গোচর কালে শুভ-অশুভ গ্রহের দৃষ্টি সম্পর্ক। সর্বোপরি, জন্ম কুণ্ডলীতে ঘটনার প্রতিশ্রুতি।

বর্ষফল বা গোচরফল তখনি ফলপ্রসূ হয়, যখন কোনও ঘটনার প্রতিশ্রুতি জন্ম কুণ্ডলীতে বর্তমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন