কোন রাশির কী ধরনের পারফিউম পছন্দ (শেষ অংশ)

এখানে সেই বিশেষ বিশেষ সুগন্ধী সম্বন্ধে আলোচনা করব যা কিছু রাশির পছন্দের আবার অন্য রাশির একেবারেই অপছন্দের।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৮ ০০:০০
Share:

(৯) ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): এরা খুব আশাবাদী, সৎ, খুব খোলামেলা ও সাহসীহয়। তাই এদের পছন্দের পারফিউমগুলি হল, বিভিন্ন মিশ্র বা ব্লেন্ড সেন্ট যেমন হানিকোম্ব, সাইপ্রাস, জিঞ্জার, হোয়াইট টি, চেরিব্লসম, বেলিফ ও মেলোন।

Advertisement

(১০) মকর (২২ ডিসেম্বর-২১ জানুয়ারি): আত্মবিশ্বাসী, শৃঙ্খলাপরায়ণ, ব্যবহার ও কাজে প্রবল আনুগত্য, ধীর সংস্কারমুখী ও প্রচণ্ড বাস্তববাদী। এদের পছন্দের সেরা পারফিউমগুলি কখনও যেন উগ্র গন্ধের না হয় এবং সেই সেন্ট নেওয়ার পর যেন শরীরে ও মনে সতেজ ভাব আসে। এদের পছন্দের সেন্টগুলি হল, পিঙ্ক উড, উডমস, জেসমিন, নানা রকম ভেষজ নির্যাস ও ভ্যানিলা।

(১১) কুম্ভ (২২ জানুয়ারি- ১৯ ফ্রেব্রুয়ারি): এই রাশি বন্ধুত্বের রাশি। বহুমুখী প্রতিভার রাশি, সাইকিক অনুভূতির রাশি। এরা ধীর স্থির চিন্তা করে কোনও কিছু গ্রহণ করে বা ত্যাগ করে। পারফিউম পছন্দের ক্ষেত্রে এদের একটা নিজস্বতা আছে। এরা দুম করে কোনও কিছু করে না। তাই এদের পারফিউমগুলি সেই অনুযায়ী হয়। অপ্রচলিত পারফিউম এরা খুব একটা চায় না। এরা চায় ল্যাভেন্ডার, পাইন, পাচৌলি বা সাইট্রাস অরিয়েন্টেড সেন্ট। এ ছাড়া ভ্যানিলা, লোটাস লিভস, অয়ার্ম সিডার ও গ্রেপফ্রুট সেন্টগুলি এদের পছন্দের।

Advertisement

(১২) মীন (২০ ফেব্রুয়ারি-২১ মার্চ): এরা স্বপ্নালু প্রকৃতির, অতিভাবাবেগ সম্পন্ন। এদের পছন্দের পারফিউমগুলি হল চন্দন, অ্যাপেল, জেসমিন, গারডেনিয়া, ভ্যানিলা— এই সব সেন্ট এদের স্বপ্নালু চেতনার পক্ষে ভাল। তবে মীনের জাতকেরা ওসেনিক ও লিকার নোটগুলির প্রতি খুব আকৃষ্ট হয় আর মেয়েরা মিষ্টি গন্ধযুক্ত সেন্ট যেমন জেসমিন, গারডেনিয়া ও অর্কিডে আকৃষ্ট হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন