বুধের দশায় মঙ্গলের অন্তর্দশার ফলাফল

বুধের দশায় মঙ্গলের অন্তর্দশাকালে যদি মঙ্গল লগ্ন থেকে যে কোনও কেন্দ্রে, ত্রিকোণে, তুঙ্গক্ষেত্রে, নিজক্ষেত্রে লগ্ন পতির সঙ্গে একত্রে অবস্থান করে তাহলে জাতক রাজানুগ্রহ লাভ করে এবং সর্বপ্রকার মানসিক শান্তি পায়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ০০:০২
Share:

বুধের দশায় মঙ্গলের অন্তর্দশাকালে যদি মঙ্গল লগ্ন থেকে যে কোনও কেন্দ্রে, ত্রিকোণে, তুঙ্গক্ষেত্রে, নিজক্ষেত্রে লগ্ন পতির সঙ্গে একত্রে অবস্থান করে তাহলে জাতক রাজানুগ্রহ লাভ করে এবং সর্বপ্রকার মানসিক শান্তি পায়। তার গৃহে মুর্তিমান শুভ বিরাজ করে এবং সে লক্ষ্মীর কৃপা কটাক্ষ লাভে ধন্য হয়ে থাকে। তার নষ্টরাজ্য পুনরায় উদ্ধার হতে পারে। নবগৃহ, শস্যক্ষেত্র, যানবাহন ও গবাদি পশুলাভ হয়ে থাকে।

Advertisement

কিন্তু বুধের দশায় মঙ্গলের অন্তর্দশায় মঙ্গল যদি নীচক্ষেত্রে, অষ্টমে বা দ্বাদশে অবস্থান করে এবং পাপগ্রহ দ্বারা দৃষ্ট হয় তাহলে জাতকের দৈহিক পীড়া, মানসিক অশান্তি প্রভৃতি হয়। তার সব উৎসাহের হানি হয়। তার নিজের গ্রামে শস্যহানি হয়। তাকে গ্রন্থিবাত, অস্ত্রাঘাত ও ব্রনাদির জন্য বহু দুঃখ ভোগ করতে হয় এবং জ্বর প্রভৃতি রোগে আক্রান্ত হয়।

বুধ থেকে মঙ্গল ত্রিকোণে বা একাদশে থাকলে তার ফল খুব শুভ হয়ে থাকে। কিন্তু বুধ থেকে মঙ্গল যদি ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে অবস্থান করে তা হলে তা অসুভ। পূর্বোক্ত শুভ ক্ষেত্রে পুত্রলাভ, যশোলাভ প্রভৃতি হয় এবং পরবর্তী অশুভ ক্ষেত্রে মানহানি, আঘাতের আশঙ্কা, হঠাৎ অর্থহানি প্রভৃতি হয়ে থাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন