নখে যদি সাদা দাগ থাকে তা হলে আঙুল অনুযায়ী তাঁর ফলাফল জেনে নিন

এক একটি আঙুল অনুযায়ী এই নখের দাগের ফলাফল এক এক প্রকার হয়ে থাকে। নখের এই সাদা দাগ হবে আপনার ব্যক্তিত্বের পরিচয়। এই দাগ থেকেই বলে দেওয়া যাবে যে আপনি কতটা ভাগ্যবান বা ভাগ্যবতী।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০২০ ০০:০৮
Share:

মানুষের নখ দেখেও তাঁর ভবিষ্যৎ বলা যেতে পারে। নখ দেখে একটি মানুষের সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া যেতে পারে। তবে নখের এই দাগ নিয়ে নানা দেশে নানা ব্যাখ্যা রয়েছে।

Advertisement

অনেকের নখে আমরা সাদা রঙের এক প্রকার দাগ দেখতে পাই। দাগগুলি একটি হতে পারে আবার সংখ্যায় একটির বেশিও হতে পারে। এই দাগ সাধারণত নখের মাঝখানে বা আশপাশে দেখা যায়। এক একটি আঙুল অনুযায়ী এই নখের দাগের ফলাফল এক এক প্রকার হয়ে থাকে। নখের এই সাদা দাগ হবে আপনার ব্যক্তিত্বের পরিচয়। এই দাগ থেকেই বলে দেওয়া যাবে যে আপনি কতটা ভাগ্যবান বা ভাগ্যবতী।

দেখে নেওয়া যাক নখের দাগ জীবনের কোন ফলাফল প্রকাশ করে—

Advertisement

বুড়ো আঙুলে

যদি বুড়ো আঙুলে এই সাদা দাগ দেখা যায় তা হলে বুঝতে হবে যে কারও কাছ থেকে খুব শীঘ্র কোনও উপহার পেতে চলেছেন। মনের মতো একটি উপহার।

আরও পড়ুন: হাতের তালুর গঠন অনুসারে গ্রহের প্রভাব

তর্জনিতে

তর্জনিতে যদি সাদা দাগ দেখা যায় তা হলে খুব তাড়াতাড়ি নতুন কোনও বন্ধু হবে। এই দাগ বন্ধুপ্রাপ্তি যোগকে নির্দেশ করে।

মধ্যমায়

যদি মধ্যমায় এই দাগ দেখা যায় তা হলে জীবনে কোনও না কোনও ক্ষেত্র থেকে গুপ্ত শত্রু বৃদ্ধি পেতে পারে। শত্রুর দ্বারা ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে।

অনামিকায়

যদি অনামিকায় এই সাদা দাগ দেখা যায় তা হলে জীবনে প্রেমের সূচনা হতে পারে। ভাগ্যে প্রেম-ভালবাসা আসতে চলেছে। আবার অনামিকায় এই দাগ থাকলে অর্থপ্রাপ্তিও নির্দেশ করে। হঠাৎ করেই অর্থপ্রাপ্তি হতে পারে।

কনিষ্ঠায়

যদি কনিষ্ঠায় এই দাগ থাকে তা হলে ভ্রমণযোগ নির্দেশ করে। এই দাগ দেখা দিলে খুব তাড়াতাড়ি কোথাও ঘুরতে যাওয়ার সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন