Vastu Shastra

সাতটা ঘোড়া একসঙ্গে দৌড়চ্ছে, এমন ছবি ঘরে বা অফিসে টাঙানোর উপকারিতা কী

আমরা আমাদের জীবন থেকে বাস্তুদোষ কাটানোর জন্য কত কী করে থাকি। কারণ যদি আমাদের বাড়ি বা পরিবেশ বাস্তুদোষযুক্ত থাকে, তা হলে আমরা নানা সমস্যায় পড়ি।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ০৮:২০
Share:

প্রতীকী চিত্র।

আমরা আমাদের জীবন থেকে বাস্তুদোষ কাটানোর জন্য কত কী করে থাকি। কারণ যদি আমাদের বাড়ি বা পরিবেশ বাস্তুদোষযুক্ত থাকে, তা হলে আমরা নানা সমস্যায় পড়ি। তাই যত তাড়াতাড়ি সম্ভব বাস্তুদোষ দূর করা প্রয়োজন। বাস্তুদোষ কাটানোর অন্যতম উপায় হল একসঙ্গে সাতটা সাদা ঘোড়া দৌড়নোর ছবি। কী ভাবে এবং কেমন করে এই ছবি ঘরে বা অফিসে রাখতে হবে?

Advertisement

অফিসে কী ভাবে এই ছবি রাখতে হবে—

• অফিসের দক্ষিণ দিকে এই ছবি রাখতে হবে। তবে এমন ভাবে রাখতে হবে যেন ঘোড়ার মুখ থাকে ঘরের ভিতরের দিকে। অর্থাৎ ঘোড়াগুলো দৌড়ে যেন ঘরের ভেতরে প্রবেশ করছে, এমন মনে হয়।

Advertisement

• এমন জায়গায় ছবিটা রাখুন যাতে আপনার বা অফিসের অন্য সদস্যদের নজর সব সময় এই ছবিটার দিকে পড়ে।

• ছবিটা সংগ্রহ করার সময় দেখতে হবে যেন ঘোড়ার মুখগুলো খুব রাগী না হয়। বেশ কয়েকটা ছবি দেখলেই ছবির তারতম্য লক্ষ্য করা যাবে।

ঘরে কী ভাবে এই ছবি রাখতে হবে

• ঘরেও এই ছবি রাখতে হবে দক্ষিণ দিকে এবং ঘরের ভিতরে দিকে প্রবেশ করছে সে রকম ভাবে। ছবির দিকে বাড়ির সকলের যেন চোখ পড়ে সে দিকে নজর রাখতে হবে।

• এই ছবি ঘরে এবং অফিসে রাখলে অর্থনৈতিক দিকে সাফল্য আসে এবং নানা দিকে সমস্যার সমাধান হয়। এ ছাড়া ঘর বা অফিসের সদস্যদের মধ্যে কাজ করার উদ্দীপনা বেড়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন