লগ্ন সাপেক্ষে রাহু কোন অবস্থানে শুভ ফল দেয়

রাহু-কেতু নিয়ে আমরা সবাই অল্পবিস্তর ভয় পাই। আমরা ভাবি, রাহু-কেতুর জন্যই হয়তো আজ আমার বিভিন্ন সমস্যা হচ্ছে। হ্যাঁ, অবশ্যই রাহু-কেতু কুফল দেয়।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share:

রাহু-কেতু নিয়ে আমরা সবাই অল্পবিস্তর ভয় পাই। আমরা ভাবি, রাহু-কেতুর জন্যই হয়তো আজ আমার বিভিন্ন সমস্যা হচ্ছে। হ্যাঁ, অবশ্যই রাহু-কেতু কুফল দেয়। কিন্তু তার সঙ্গে কিছু কিছু শুভফলও দেয় যা আপনারা কল্পনাও করতে পারবেন না। আপনার জন্মকুণ্ডলীতে রাহু কোন গৃহে রয়েছে দেখে নিন। এ বার লগ্ন সাপেক্ষে রাহু কী ফল দেয় দেখে নেওয়া যাক-

Advertisement

রাহুর শুভ ফল-

১। লগ্নকে প্রথম ধরে লগ্নে রাহুর জাতকের প্রচুর প্রাণশক্তি হয়। এরা উদ্যমী, বিভিন্ন গুণসম্পন্ন হয়। হাসতে ও হাসাতে এরা ভালবাসে। প্রখর বুদ্ধিসম্পন্ন, প্রেমে পটু, একের অধিক প্রেম করতে সক্ষম, নেতৃত্ব দিতে ভালবাসে, আকর্ষণ ক্ষমতা প্রচুর।

Advertisement

২। লগ্নে দ্বিতীয়ে রাহু অর্থপ্রিয়, তর্কপ্রিয়, বাক্যপটু, চাকরিজীবী হয়। সম্মোহনী কথায় এরা কাজ হাসিল করার ক্ষমতা রাখে। আত্মীয়দের থেকে এদের লাভবান হওয়ার সুযোগ আসে। এরা কিছুটা অপরিষ্কার থাকতে ভালবাসে।

৩। লগ্নের তৃতীয়ে রাহু উদ্যমী, জনপ্রিয়, হস্তশিল্পে দক্ষ হয়। যে কোন উপায়ে কার্যসিদ্ধি করতে এরা পটু হয়। এরা লড়াকু ও সাহসী মানসিকতার হয়। অভিনয়ে পারদর্শী হয়।

৪। লগ্নের চতুর্থে রাহু ঘুরতে ও বেড়াতে ভালবাসে। একাধিক গাড়ি বাড়ির ইচ্ছা, পরিবারের সূত্রে লাভ, দৃঢ় মানসিকতার ও ভূসম্পত্তি প্রিয় হয়।

৫। লগ্নের পঞ্চমে রাহু অতি রোমান্টিক, যৌনকলায় পারদর্শী, তীক্ষবুদ্ধি দ্বারা কাউকে ফাঁসানো সক্ষম হয়। ব্যবসায়ে সফল, সব কাজে মধ্যস্থতা করে। এরা হঠাৎ বিখ্যাত হয়ে যায়। বহু সন্তানের পিতা বা মাতা হয়।

আরও পড়ুন: রাহু সপ্তমে থাকলে কী ফল দেয়

৬। লগ্নের ষষ্ঠে রাহু প্রচন্ড উদ্যমী, জেদী, পরিশ্রমী, চাকরিজীবী, রস জ্ঞান সম্পন্ন হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে যে কোনও ভাবে বুঝিয়ে তার প্রিয়পাত্র হতে পারে এরা। এদের আইনি জ্ঞান থাকে। এরা শত্রুজয়ী হয়।

৭। লগ্নের সপ্তমে রাহু অলস প্রকৃতির হলেও নানা উপায়ে অর্থশালী, জনপ্রিয়, সকল কামনা বাসনা তৃপ্ত, ইন্দ্রিয়সুখে সুখী হয়। এদের একের অধিক ব্যবসা থাকে।

৮। লগ্নের অষ্টমে রাহু অর্থ বা সম্পত্তি কেনা বেচা ব্যবসায়ে লাভবান হয়। এরা উগ্রকামুক ও শয্যাসঙ্গীকে সুখদানে সক্ষম হয়। পারিবারিক সূত্রে এরা অর্থবান হয়।

৯। লগ্নের নবমে রাহুর হঠাৎ সৌভাগ্যের যোগ থাকে। পিতার দ্বারা সৌভাগ্যশালী, বহু তীর্থ ভ্রমণে সক্ষম হয় এরা। এরা প্রচণ্ড যুক্তিবাদী, একাধিক কর্মে সফল হয়। প্রেমে সাফল্য পায় এরা।

১০। লগ্নের দশমে রাহু বহু কর্মে যুক্ত, পিতৃধনে ধনী হয়। এদের কর্মক্ষেত্র হয় পরিবর্তনশীল। এরা বাকপটু হয়। উপরি অর্থ প্রাপ্তির সুযোগ আসে এদের।

১১। লগ্নের একাদশে রাহু হঠাৎ প্রচুর ধনপ্রাপ্তির সুযোগ এনে দেয়। এদের প্রচুর ভ্রমণ হয়। এদের ভ্রমণ সূত্রে লাভ হয়।

১২। লগ্নের দ্বাদশে রাহু শয্যাসুখে সুখী করে। এরা অর্থলগ্নি সূত্রে বহু আয় করে। বিবাহ সংক্রান্ত মামলা থেকে আয় বেশি(আইনজীবী) করে। বিবাহ বহির্ভুত সম্পর্ক চালিয়ে যেতে সক্ষম হয়। আয়ু ও ভ্রমণ ভাল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন