এই পাঁচটি রাশির জাতক সঙ্গী নির্বাচনে ভুল করতে পারেন (প্রথম অংশ)

পরীক্ষায় দেখা গিয়েছে, রবি জন্মসময়ে এমন কিছু রাশিতে অবস্থান করলে কিছু রাশির (রবি ধরে) জাতক কেমন যেন ইচ্ছা করেই খারাপ সঙ্গীর সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ১৬ মে ২০১৯ ০০:০০
Share:

রবি জন্মসময়ে যে ঘরে থাকে, তাকে রবিকেন্দ্রিক রাশি বলে। তাকেই পাশ্চাত্য মতে সানসাইন অ্যাস্ট্রোলজি বলে। রবি থেকে ব্যক্তিত্বকে না বুঝিয়ে ব্যক্তিস্বাতন্ত্রকে বোঝানো হয়। চন্দ্র থেকে ব্যক্তিত্ব বোঝানো হয়ে থাকে। এই সানসাইন অ্যাস্ট্রোলজি গবেষণাভিত্তিক ও পর্যবেক্ষণলব্ধ জ্ঞানের উপর প্রতিষ্ঠিত।

Advertisement

পরীক্ষায় দেখা গিয়েছে, রবি জন্মসময়ে এমন কিছু রাশিতে অবস্থান করলে কিছু রাশির (রবি ধরে) জাতক কেমন যেন ইচ্ছা করেই খারাপ সঙ্গীর সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন। রবি যেহেতু আমাদের চেতনার নগ্ন রূপটাকে সামনে আনে, তাই এই প্রেমগুলি যত না ভালবাসা নির্ভর, তার চেয়েও বেশি কাম নির্ভর হয়।

যে পাঁচটি রাশির জাতক এই ধরনের প্রেম করেন তাঁদের ক্রমতালিকা হল মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯), মিথুন (মে ২১-জুন ২০), বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১), ধনু (নভেম্বর ২২-ডিসেম্বর ২১), কুম্ভ (জানুয়ারি ২১-ফেব্রুয়ারি ১৮)।

Advertisement

আরও পড়ুন: ভোরবেলা ঘরের দরজা, জানলা খুলে রাখতে হয় কেন

আরও পড়ুন: এই পাঁচটি রাশির জাতক সঙ্গী নির্বাচনে ভুল করতে পারেন (দ্বিতীয় অংশ)​

মেষ: মেষের জাতক মঙ্গল দ্বারা চালিত হয়। জ্যোতিষে মঙ্গলকে কাম ও যৌনতার গ্রহ বলে। মেষের জাতক খুব বেশি মাত্রায় প্যাশন প্রিয় হয়। এঁরা দুমদাম সিদ্ধান্ত নিয়ে নেন। রাশি হিসেবে মেষের জাতক খুব অ্যাডভেঞ্চার প্রিয়। তাই তাঁরা ভালবাসার চেয়ে কাম দ্বারা বেশি চালিত হন। এঁরা যেন কিছুটা ইচ্ছা করেই খারাপ সঙ্গীকে বেছে নিয়ে প্রেম করেন। এর মাধ্যমে এক ধরনের উত্তেজনা অনুভব করেন এঁরা। এই রাশির অনেক জাতকই ভয়ঙ্কর মাত্রায় যৌনকাতর ও কামপ্রবণ। সেই সঙ্গে এঁরা ভীষণ সাহসী। এঁদের মতো সাহসী আর কোনও রাশি নেই। এঁদের লজ্জা অন্য রাশির তুলনায় একটু কম। ফলে এঁরা যৌনতাকে একটা পরীক্ষা হিসেবেই দেখেন। এঁরা যেখানেই যান, সঙ্গ দেওয়ার জন্য অনেককে পেয়ে যান।

মিথুন: মিথুন দ্বৈত রাশি। মিথুনের জাতকের বাইরের চরিত্রের সঙ্গে ভিতরের চরিত্র একেবারে বিপরীত। যৌনতাকে নিয়ে এঁদের অনেকেরই মনে এক আর বাইরে অন্য ভাবনা কাজ করে। এঁরা মেষের মতো অতটা সাহসী নন। বরং ভিতরে ভিতরে এঁরা একটু ভিতু প্রকৃতির। এঁদের ব্যক্তিস্বাতন্ত্রের ভিত বেশ নড়বড়ে। এঁরা মস্তিষ্কের চেয়ে মনের কথা বেশি শোনেন। স্বপ্ন দেখতে খুব ভালবাসেন এঁরা। এঁরা ঘন ঘন পথ ও মত পরিবর্তন করেন। তাই এঁরা খারাপ সঙ্গীর সঙ্গে ভালবাসায় জড়িয়ে ভিতরে ভিতরে বেশ মজা পান। এঁরা এক সঙ্গীকে বেশি ক্ষণ পছন্দ করেন না, কারণ ছকে বাঁধা জীবন এঁদের একদম পছন্দ নয়। কামপ্রবণ বলে যে সব রাশি আছে, তাদের মধ্যে মিথুন অন্যতম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন