Vastu Shastra

সন্তানরা বিপথে চলে যাচ্ছে? এই উপায়গুলোর মাধ্যমে সঠিক জীবনে ফিরিয়ে আনুন

বিয়ের পর প্রায় সব দম্পতিরই ইচ্ছা থাকে বাবা-মা হওয়ার। সন্তানের মুখ দেখার ইচ্ছা মা-বাবার সঙ্গে পরিবারের বাকি সদস্যদেরও থাকে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ০৮:২১
Share:

প্রতীকী চিত্র।

বিয়ের পর প্রায় সব দম্পতিরই ইচ্ছা থাকে বাবা-মা হওয়ার। সন্তানের মুখ দেখার ইচ্ছা মা-বাবার সঙ্গে পরিবারের বাকি সদস্যদেরও থাকে। সন্তান জন্ম নেওয়ার সঙ্গে সঙ্গেই বাড়ির সকলে মিলে পরিকল্পনা করে ফেলেন কী ভাবে সেই সন্তানের ভবিষ্যৎ উজ্জ্বল করা যাবে।

Advertisement

সন্তানের প্রতি মা-বাবার বিশেষ কিছু সুপ্ত ইচ্ছা থাকে। সেই ইচ্ছা যদি পূরণ হয় তা হলে মা বাবা খুবই গর্ব বোধ করেন। কিন্তু যদি কোনও ভাবে সন্তান ভুল পথে পা বাড়ান, তখন সব স্বপ্ন যেন চুরমার হয়ে যায়। মনে হয় যেন জীবন এখানেই শেষ হয়ে গেল।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী এ রকম হয় জন্মছকে যদি চন্দ্র, বুধ, শনি আর রাহু খারাপ থাকে। জন্মছকে এই গ্রহগুলো যদি কোনও ভাবে খারাপ থাকে, তা হলে সন্তান ভুল পথে চলে যায়। বিশেষ কিছু উপায় আছে যা সন্তানদের ঠিক পথে নিয়ে আসতে সাহায্য করে। দেখে নিন সেই উপায়গুলি।

Advertisement

উপায়

• পর পর ৪৩ দিন দুধ দিয়ে সুজির পায়েস করে কোনও মন্দিরে পুজো দিয়ে গরিবদের মধ্যে দান করে দিন। এই পায়েস গুড় দিয়ে তৈরি করলে বেশি উপকার পাওয়া যাবে। পর পর ৪৩ দিন হয়ে যাওয়ার পর এই উপায়টি প্রতি মঙ্গলবার করতে হবে।

• প্রতি পূর্ণিমার সন্ধ্যাবেলা একটা নারকেল, পাঁচটা কাঁচাবাদাম, সামান্য সাদা এবং কালো তিল নিজের সন্তানের মাথার ওপর ঘুড়িয়ে প্রবাহিত জলে ভাসিয়ে দিন। এই উপায় পর পর বেশ কয়েকটা পূর্ণিমায় করতে হবে।

• প্রতি দিন সন্তানকে দুধের সঙ্গে মধু মিশিয়ে খাওয়ান। এই কাজটি সকাল বা সন্ধ্যা যে কোনও সময়ে করা যেতে পারে।

• সন্তানের ঘরের রং কখনও যেন গাঢ় রঙের না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন