Vastu Shastra

গ্রহের গতিবিধি দ্রুত বদলাতে কাজে আসবে গমের আটা

জীবনে সুখ সব সময় সহজে পাওয়া যাবে, এমন কোনও স্থিরতা নেই। সুখ পাওয়ার জন্য আমাদের নানা কঠিন পরীক্ষার সামনে পড়তে হয়।

Advertisement

 শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ০৮:০৬
Share:

এই উপায়গুলি সঠিক ভাবে পালনের মাধ্যমে গ্রহদোষ কিছুটা হলেও কমানো সম্ভব হবে।

জীবনে সুখ সব সময় সহজে পাওয়া যাবে, এমন কোনও স্থিরতা নেই। সুখ পাওয়ার জন্য আমাদের নানা কঠিন পরীক্ষার সামনে পড়তে হয়। জীবনে গ্রহের শুভ-অশুভ প্রভাবের ফল আমাদের ভোগ করতে হয়। যদি কোনও ভাবে গ্রহদোষ থাকে তা হলে সেটা কমানোর নানা উপায় রয়েছে। এই উপায়গুলি সঠিক ভাবে পালনের মাধ্যমে গ্রহদোষ কিছুটা হলেও কমানো সম্ভব হবে। তার মধ্যে অন্যতম হল গমের আটার ব্যবহার।

Advertisement

উপায়

১) যদি বৃহস্পতিবার আটার মধ্যে হলুদ মিশিয়ে জল দিয়ে মেখে গরুকে খাওয়ানো যায়, তা হলে নানা রকম উপকার পাওয়া যায়। যেমন, এর ফলে বৃহস্পতি গ্রহ খুব প্রসন্ন থাকে এবং তার কারণে অর্থনৈতিক উন্নতি আসে। পরিবারে একে অপরের সঙ্গে সম্পর্ক ভাল থাকে। কেউ যদি দীর্ঘ দিন ধরে রোগে ভোগেন, তাঁর রোগমুক্তি ঘটবে। এ ছাড়া অর্থ সঞ্চয় হবে দ্বিগুণ।

Advertisement

২) যদি আটার মধ্যে চিনি মিশিয়ে পিঁপড়েকে খাওয়ানো হয় তা হলে, শনিদেব অত্যন্ত সন্তুষ্ট থাকেন এবং রাহু ও কেতু্র কুপ্রভাব থেকেও অনেকটা রক্ষা পাওয়া যায়।

৩) আটার প্রদীপ বানিয়ে সন্ধেবেলা তুলসী মঞ্চে জ্বালুন। অবশ্যই ঘিয়ের প্রদীপ জ্বালতে হবে। এর ফলে গৃহে যদি কোনও বাস্তুদোষ থাকে, তা দূর হয়ে যাবে।

৪) আটার গুলি তৈরি করে মাছকে খাওয়ানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

৫) গম পেষাই করার সময় তাতে কিছুটা ছোলা, ২টি তুলসী পাতা এবং কিছুটা জাফরান মিশিয়ে তার রুটি করে খান। এর ফলে পরিবারের সদস্যদের মধ্যে ভালবাসার সম্পর্ক দীর্ঘ দিন বজায় থাকবে।

৬) যে কোনও রবিবার আটার মধ্যে গুড় মিশিয়ে গরুকে খাওয়ান। এর ফলে রবি সবল হয় এবং চাকরি ও ব্যবসার বিভিন্ন সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন