Salary

Salary: চাকরিতে বেতন বাড়ছে না, মেনে চলুন এই টোটকাগুলি

অনেক মানুষ আছেন যাঁরা চাকরি তো পেয়ে গিয়েছেন, কিন্তু মনের মতো বেতন পাচ্ছেন না। সে ক্ষেত্রে জ্যোতিষ শাস্ত্র মতে কয়েকটি টোটকা মানা যায়।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১৩:১২
Share:

বেতন বাড়ানোর টোটকা। ছবি-প্রতীকী

চাকরি পাওয়া বেকারদের কাছে যেমন বড় সমস্যা, ঠিক তেমন সমস্যা দেখা দেয় চাকরি পাওয়ার পর পরিশ্রম অনুসারে বেতন না পাওয়া। অনেক মানুষ আছেন যাঁরা চাকরি তো পেয়ে গিয়েছেন, কিন্তু মনের মতো বেতন পাচ্ছেন না। সে ক্ষেত্রে জ্যোতিষ শাস্ত্র মতে এমন কয়েকটি টোটকার কথা বলা রয়েছে, যা ঠিক নিয়ম অনুসারে করতে পারলে চাকরির বেতন বৃদ্ধি পাবে।

Advertisement

১) প্রতিদিন সকালে স্নান করে সাদা বা হলুদ বস্ত্র পরিধান করে মা লক্ষ্মীর পুজো করতে হবে। এবং মনের কামনা জানাতে হবে। এতে বেতন বৃদ্ধি পায়।

২) স্নানের জলে জাফরান মিশিয়ে স্নান করলে বেতন বৃদ্ধির দিকে খুবই উপকার পাওয়া যায়।

Advertisement

৩) এ ছাড়া মনে করা হয় প্রতিদিন সকালে বা অফিস যাওয়ার পুর্বে যদি জাফরানের তিলক কপালে করা হয়, তা হলে বেতন বৃদ্ধি হয়।

৪) যে কোনও শুক্রবার একটি তালা কিনুন এবং খেয়াল রাখবেন তালাটি যেন দোকানদার না খোলেন। বন্ধ অবস্থায় তালাটি বাড়িতে এনে ঠাকুরের স্থানে রেখে দিন এবং এক দিন রাখার পর সেই তালা নিজের শোয়ার ঘরে ঘুমানোর সময়ে সারা রাত রেখে দিন। তালাটি নিজে খুলুন। মনে করা হয়, তালা খোলার সঙ্গে নিজের ভাগ্যকেও খোলা হয়।

৫) প্রতিদিন সারা দিনে যে কোনও সময়ে গায়ত্রী মন্ত্র জপ করুন। সকালে স্নানের পর করলে খুব ভাল উপকার পাওয়া যায়, তবে যদি সকালে সম্ভব না হয়, তা হলে দিনের যে কোনও সময়ে করলেই হবে।

৬) প্রতিদিন রুটি বানানোর সময়ে আটা মাখার আগে তাঁর মধ্যে সামান্য হলুদ মিশিয়ে নিন। তার পর আটা মাখুন। এতে বেতন বৃদ্ধি হতে সাহায্য করে।

৭) অফিসের টেবিলে একটি গণেশ ঠাকুরের মুর্তি স্থাপন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন