আপনার বসতবাড়িতে বাস্তুসমস্যা নেই তো? দাম্পত্য সমস্যা আসতে পারে, কী করবেন?

বাস্তু প্রধানত দম্পতিদের জন্য। তবে যাঁরা একা আছেন বা যাঁরা ভালবাসার কোনও এক ধাপ অতিক্রম করছেন তাঁদের জন্যও বাস্তুর ভূমিকা গুরুত্বপূর্ণ।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০০:০৫
Share:

বাস্তু প্রধানত দম্পতিদের জন্য। তবে যাঁরা একা আছেন বা যাঁরা ভালবাসার কোনও এক ধাপ অতিক্রম করছেন তাঁদের জন্যও বাস্তুর ভূমিকা গুরুত্বপূর্ণ।

Advertisement

প্রথমত আপনার বসতবাড়ির বাস্তুতে কী কী সমস্যা আছে তা চিহ্নিত করে নিন এবং কী হতে পারে জেনে নিন—

১। যদি আপনার বাড়ির প্লট ‘টি’ আকারের হয় এবং প্রধান বিল্ডিংয়ের স্থান যদি দক্ষিণ-পূর্ব হয়, তা হলে শুভ ফলের বিভাজন হয়, যা আপনার স্ত্রী/সঙ্গীকে অন্য সম্পর্কের দিকে ঠেলে দিতে পারে। ভালবাসার খোঁজে সন্তোষের থেকে বেশি কিছু খুঁজতে গিয়ে অন্য সম্পর্কে জড়িয়ে পড়ে।

Advertisement

যদিও এই ধরনের বাস্তুর স্থান বদলানো সম্ভব নয়, তাই একটি আয়না ‘টি’-শেপের সংযোগস্থলে ঝুলিয়ে রাখবেন। তাতে অশুভ প্রভাব কিছুটা হলেও প্রশমিত হবে।

২। শোওয়ার ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে রঙিন ল্যাম্পের হালকা ছোঁয়া রাখতে হবে। বিচ্ছুরিত নরম আলো হবে যা আপনাদের ঝিমিয়ে পড়া সম্পর্ক পুনর্জীবিত করবে।

আরও পড়ুন: কর্মে বাধা? গ্রহের সমস্যা অনুযায়ী এই সব নিয়ম পালন করুন

৩। যাঁরা বিয়ে করার কথা ভাবছেন তাঁদের ফুল ফুল ছাপা বেডশিট ব্যবহার করা উচিত।

৪। প্রধানত যদি বেডরুমের আয়নাটি সরাসরি বিছানার দিকে মুখ করে থাকে তা হলে সম্পর্কের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে। এ রকম আয়না সম্পর্কের মধ্যে আনুগত্যহীনতা/অবিশ্বাস/বিশ্বাসঘাতকতার সৃষ্টি করে। আয়নার আকার যত বড় হবে দাম্পত্য জীবনেও সমস্যাও ততটাই বড় হবে।

তাই যত দ্রুত সম্ভব এই রকমের আয়না শোবার ঘর থেকে সরিয়ে ফেলা উচিত। অথবা কোনও উপায় না থাকলে আয়নাটি ঢেকে রাখা উচিত।

৫। বাড়িতে খেয়াল রাখতে হবে জলের জায়গার দিক যেন উত্তর-পূর্ব দিকে থাকে। অন্যত্র থাকলে তা সম্পর্কে আনুগত্যহীনতার সৃষ্টি করতে পারে।

৬। বাড়ির পশ্চিম দিকে যদি কোনও নিচু জায়গা/গর্ত ইত্যাদি থাকে তবে তা সম্পর্কে ব্যাভিচারিতার কারণ হতে পারে।

যদি সেই জায়গা বোজানো না যায় তবে সেখানে একটা পিতলের ঘণ্টা ঝোলাতে হবে এবং বাজাতেও হবে, ফলে তার শব্দের প্রভাব অশুভ শক্তিকে প্রশমিত করার চেষ্টা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন