হৃদয়রেখা ভগ্ন বা ছেদ থাকলে কী হয়

হৃদয়রেখা শনির স্থানে ভগ্ন হলে এবং ভগ্ন হওয়ার পরে ভগ্ন স্থানের দু’পাশে রেখাদ্বয় যদি সোজা থাকে, তাতে বোঝায় দুর্বল রক্ত সঞ্চালন।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৯ ০০:০৫
Share:

(১) হৃদয়রেখা থেকে আমরা আমাদের আবেগের দিক সম্বন্ধে জেনে থাকি। আমাদের প্রেম, বিবাহ, স্নেহের সম্পর্ক, হৃদয়ের গভীরতা, সম্পর্কের টানাপড়েন ইত্যাদি সম্বন্ধে জেনে থাকি।
(২) হৃদয়রেখায় বুধ বা কনিষ্ঠ আঙুলের নীচে ছেদ থাকলে বোঝায়, জাতক মারাত্মক ভাবে জাগতিক। বিশেষ ভাবে সব কিছুকে অর্থের আলোয় দেখে থাকেন। ফলে এঁরা কুটিল প্রেমের শিকার হয়ে থাকেন। এঁদের হৃদয়হীন ব্যবহারের জন্য বিবাহিত জীবনে সমস্যা হয়, প্রেম ভেঙে যায়। এঁরা কোনও দিনই সত্যিকারের ভালবাসার স্বাদ পান না।
(৩) হৃদয়রেখায় রবির স্থানে ছেদ থাকলে, আর হৃদয়রেখাটি যদি তর্জ্জনী ও মধ্যমার মাঝ বরাবর যায়, মেয়েদের ক্ষেত্রে ব্যর্থ বিবাহ বোঝায়। ছেলেদের ক্ষেত্রে ঈর্ষাজনিত কারণে প্রেম বা বিবাহ ভেঙ্গে যায়। কোন কোন ক্ষেত্রে হৃদপিন্ড সংক্রান্ত কোন রোগে ভুগতে হয়। হার্ট পেন বা চেস্টপেন কষ্ট পেতে হয়।

Advertisement

আরও পড়ুন: কোন রাশির সঙ্গে কোন রাশির প্রেমের সম্পর্ক মজবুত হয় (দ্বিতীয় পর্ব)

(৪) হৃদয়রেখা শনির স্থানে ভগ্ন হলে, বা ভগ্ন হওয়ার পরে ভগ্ন স্থানের দু’পাশে রেখাদ্বয় সোজা না থেকে স্বাভাবিক বক্রতা বিশিষ্ট হলে বোঝায় অসুখী বিবাহিত জীবন।
(৫) হৃদয়রেখা শনির স্থানে ভগ্ন হলে এবং ভগ্ন হওয়ার পরে ভগ্ন স্থানের দু’পাশে রেখাদ্বয় যদি সোজা থাকে, তাতে বোঝায় দুর্বল রক্ত সঞ্চালন।
(৬) হৃদয়রেখায় অনেকগুলি স্থানে ছেদ বা হৃদয়রেখাটি যদি মনে হয় অনেকগুলি ড্যাশ দিয়ে গঠিত, তা হলে এই হৃদয়রেখার মালিক হবেন নার্ভের রোগী। এঁরা ভীষণ ভাবে আবেগপ্রবণ কথাবার্তা বলে থাকেন। এঁরা কোনও দিন সুখী বিবাহিত জীবনের স্বাদ পাবেন না।
(৭) হৃদয়রেখায় ভগ্ন বা ছেদ যা-ই থাকুক না কেন, প্রথমেই বুঝতে সম্পর্কের টানাপড়েন অনবরত চলতে থাকবে। কোন বয়সে হবে, তা বোঝা যাবে হৃদয়রেখার কোন স্থানে ভগ্ন আছে তা দেখে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন