Childern

Competitive zodiac signs: এই রাশির শিশুরা সব সময় সব কিছুতে জিততে চায়, জানাচ্ছে জ্যোতিষ

কোনও কোনও রাশির শিশুদের অন্যদের তুলনায় একটু বেশি প্রতিযোগীমূলক মানসিকতা থাকে। জেনে নিন কোন রাশি।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ০৯:১৯
Share:

কিছু রাশির শিশু রয়েছে, যারা সব সময় সব কাজে জিততে চায়। ছবি- সংগৃহীত

জ্যোতিষ শাস্ত্রে বারোটা রাশির মধ্যে, প্রতিটি রাশির নিজের স্বভাব এবং চারিত্রিক বৈশিষ্ট্য ভিন্ন ধর্মী হয়। রাশি অনুযায়ী ভিন্ন রাশির ভিন্ন বিশেষত্ব। সেই অনুসারে দেখলে কিছু রাশির শিশু রয়েছে, যারা সব সময় সব কাজে জিততে চায়, হেরে গিয়ে পিছিয়ে থাকা এই রাশির শিশুদের মধ্যে থাকে না।

Advertisement

সেই রাশিগুলো কী কী

মেষ

Advertisement

মেষ রাশির শিশুরা হয় তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন এবং প্রাণ শক্তিতে ভরপুর। এই রাশির শিশুরা যে কোনও কাজে ভীষণ উন্মাদনার সঙ্গে এগিয়ে যায়, এবং যত ক্ষণ না জিততে পারছে তত ক্ষণ স্বস্তি পায় না।

বৃষ

সব কাজে প্রথম সারিতে থাকা বৃষ রাশির স্বভাব। এঁদের প্রচুর আত্মবিশ্বাস থাকে এবং যে কাজে সাফল্য আনবে মনে করে, সে কাজে সাফল্য না আসা পর্যন্ত ছাড়ে না।

মিথুন

মিথুন রাশির শিশুরা অত্যন্ত প্রতিভাশালী হয়ে থাকে। এরা লেখাপড়া থেকে শুরু করে খেলাধুলো বা অন্যান্য যা কিছু করতে চায়, সব কিছুতেই এগিয়ে থাকে। খুব কম বয়সেই এরা সাফল্যের উচ্চ শিকরে পৌঁছতে পারে।

তুলা

এই রাশির শিশুরা খুবই বুদ্ধিমান ও পরিশ্রমী হয়। কোনও কাজে চট করে হাল ছাড়ে না। প্রতিযোগী মনোভাব এঁদের সর্বদা থাকে। যে কোনও কাজে জিততে এরা আপ্রাণ চেষ্টা করে এবং জয় লাভ করে।

বৃশ্চিক

এই রাশির কাছে কোনও কাজই যেন অসম্ভব নয়। যে কোনও কাজ কঠোর পরিশ্রম করে হাসিল করতে পারে এরা। এঁদের দৃঢ় মানসিকতার জন্য বেশির ভাগ সময়ে সব দিকে প্রথম স্থান পায়।

কুম্ভ

এই রাশির শিশুরা খুব তাড়াতাড়ি ভবিষ্যৎ দর্শন করে নিতে পারে, অর্থাৎ ভবিষ্যতের ভাবনা আগে থেকেই ভেবে রাখে। তাই কম বয়সেই উন্নতি করতে পারে। পড়াশোনা বা অন্যান্য কাজে জিততে হবেই— এই মনোভাব রাখে সর্বদা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন