কাশ্মীরে ফের পাক হামলায় নিহত ১, প্রজাতন্ত্র দিবস ঘিরে শঙ্কা

রাতে জম্মু ও পুঞ্চে ফের হামলা শুরু করে পাক বাহিনী। কানাচক-পারগওয়াল সেক্টরে গোপাল নামে এক স্থানীয় বাসিন্দা নিহত হন। কাল আহত সেনা সি কে রায়েরও আজ হাসপাতালে মৃত্যু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৮ ০৩:০৫
Share:

আন্তর্জাতিক সীমান্তে হামলা চতুর্থ দিনেও জারি রেখেছে পাকিস্তান। তাতে নিহত হয়েছেন এক স্থানীয় বাসিন্দা। গতকাল পাক হামলায় নিহত এক সেনারও আজ মৃত্যু হয়েছে। অন্য দিকে প্রজাতন্ত্র দিবসের আগে জঙ্গিরা কাশ্মীরে বড় ধরনের হামলা চালাতে পারে বলে জানালেন গোয়েন্দারা। এর পরে জম্মুর আন্তর্জাতিক সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Advertisement

তিন দিন আন্তর্জাতিক সীমান্তে লাগাতার হামলা চালিয়েছে পাকিস্তান।
জবাব দিয়েছে ভারতীয় বাহিনীও। আজ সারা দিন পাক হামলা বন্ধ ছিল। কিন্তু রাতে জম্মু ও পুঞ্চে ফের হামলা শুরু করে পাক বাহিনী। কানাচক-পারগওয়াল সেক্টরে গোপাল নামে এক স্থানীয় বাসিন্দা নিহত হন। কাল আহত সেনা সি কে রায়েরও আজ হাসপাতালে মৃত্যু হয়েছে।

গোয়েন্দারা জানান, আন্তর্জাতিক সীমান্তের ওপারে পাকিস্তানের একটি বর্ডার আউটপোস্টের কাছে চার-পাঁচ জন জঙ্গিকে ঘাঁটি গাড়তে দেখা গিয়েছে। সেখান থেকে কাশ্মীরে ঢুকে স্থানীয় বাসিন্দা বা বাহিনীর শিবিরের উপরে হামলা চালানোর ছক কষছে তারা। বড় ধরনের অনুপ্রবেশ ঘটানোর জন্যই পাক বাহিনী ক্রমাগত হামলা চালাচ্ছে বলে ধারণা গোয়েন্দাদের।

Advertisement

আজ পাকিস্তানকে ফের তোপ দেগেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। লখনউয়ে এক অনুষ্ঠানে তাঁর দাবি, প্রয়োজনে যে বিদেশের মাটিতেও ভারত শত্রুকে আঘাত করতে পারে তা প্রমাণ হয়ে গিয়েছে। এখন ভারতকে শক্তিশালী রাষ্ট্র বলে মনে করা হয়। ভারত পাকিস্তানের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কই চায়। কিন্তু পাকিস্তান সে পথে হাঁটছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন