jammu & kashmir

পুঞ্চে বায়ুসেনার গাড়ি লক্ষ্য করে গুলি জঙ্গিদের, আহত পাঁচ জওয়ান

শনিবার ঘটনার কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, গাড়ির সামনে কাচ লক্ষ্য করে ছুটে আসছে ঝাঁকে ঝাঁকে গুলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ২২:০৫
Share:

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে দু’টি গাড়ি লক্ষ্য করে গুলি জঙ্গিদের। তার মধ্যে একটি গাড়ি ভারতীয় বায়ুসেনার। সানাই গ্রামের এই ঘটনায় আহত হয়েছেন বায়ু সেনাবাহিনীর পাঁচ জওয়ান। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক। পাঁচ জনকেই কপ্টারে তুলে উধমপুরের বায়ুসেনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থল ঘিরে রেখেছে নিরাপত্তাবাহিনী।

Advertisement

চলতি বছর এই প্রথম জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গাড়ি লক্ষ্য করে হামলা। গত বছর একাধিক হামলা হয়েছিল। শনিবার ঘটনার কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, গাড়ির সামনে কাচ লক্ষ্য করে ছুটে আসছে ঝাঁকে ঝাঁকে গুলি।

নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, জম্ম ও কাশ্মীরে পুঞ্চে বায়ুসেনার কনভয় লক্ষ্য করে গুলি চালিয়েছে জঙ্গিরা। স্থানীয় রাষ্ট্রীয় রাইফেলস শাখা এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে। শাহশিটার কাছে বায়ুসেনার ঘাঁটিতে গাড়িগুলি সুরক্ষিত ভাবে রেখে দেওয়া হয়েছে। জওয়ানেরা আহত। সূত্রের খবর, বায়ুসেনা ঘাঁটিতে ফিরছিল গাড়িগুলি। তখনই হামলা।

Advertisement

অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে পুঞ্চ। সেখানে ২৫ মে, ষষ্ঠ দফায় ভোট। তার আগে নিরাপত্তাবাহিনীর গাড়ি লক্ষ্য করে চলে গুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন