Stray Dogs

আঁচড়ে কামড়ে দিয়েছিল রাস্তার কুকুর, হাসপাতালে মৃত্যু হল নয়ডার ১ বছরের সেই শিশুর

সোমবার বিকেলে শিশুটির মা, বাবা কাজ করছিলেন। সেই সময় একটি রাস্তার কুকুর শিশুর উপর হামলা করে। আঁচড়ে কামড়ে দেয়। গুরুতর আঘাত নিয়ে শিশুকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১১:০০
Share:

প্রতীকী ছবি।

সোমবার নয়ডার একটি আবাসনে একটি ১ বছরের শিশুকে আঁচড়ে-কামড়ে দিয়েছিল রাস্তার একটি কুকুর। হাসপাতালে মৃত্যু হল সেই শিশুটির। পুলিশ সূত্রে খবর, কুকুরের হামলায় ক্ষতবিক্ষত শিশুটিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানেই তার মৃত্যু হয়।

Advertisement

সোমবার বিকেল সাড়ে চারটে নাগাদ ঘটনাটি ঘটে নয়ডার সেক্টর ৩৯-এ ‘লোটাস বুলেভার্ড’ আবাসনে। স্থানীয় থানার ভারপ্রাপ্ত আধিকারিক রজনীশ বর্মা জানিয়েছেন, শিশুটির মা, বাবা দু’জনেই নির্মাণকর্মী। শিশুটিকে কাছেই একটি জায়গায় রেখে সোমবার দু’জনে আবাসনে কাজ করছিলেন। সেই সময় একটি রাস্তার কুকুর ঢুকে পড়ে আবাসন চত্বরে। হামলা করে শিশুটির উপর। তাকে আঁচড়ে-কামড়ে দেয়। গুরুতর আঘাত নিয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি করানো হয়। রাতেই তার মৃত্যু হয়।

এই ঘটনার পরই রাস্তার কুকুর ধরতে অভিযান শুরু হয়। যদিও পুলিশ সূত্রে খবর, কুকুর ধরার দলকে বাসিন্দাদের আপত্তির মুখে ফিরে যেতে হয়।

Advertisement

সম্প্রতি, বিভিন্ন জায়গায় পিটবুলের হামলার ঘটনা ঘটেছে। বেশ কয়েকটি রটওয়েলার কুকুরও বিভিন্ন মানুষকে আক্রমণ করেছে বলে জানা গিয়েছে। কিন্তু রাস্তার কুকুরের এমন উপদ্রবের কথা সাম্প্রতিক কালে শোনা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন