Rail Accident

মুম্বই থেকে রাজস্থানগামী ট্রেনে দুর্ঘটনা, মধ্যরাতে লাইনচ্যুত হয়ে আহত ১০ যাত্রী

রবিবার মধ্যরাতে মুম্বই থেকে রাজস্থান যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে সূর্যনগরী এক্সপ্রেস। ট্রেনের শেষ ৮টি কোচ লাইনচ্যুত হয়ে যাওয়ায় আহত হন ১০ জন।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১০:৩৩
Share:

প্রাথমিক চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে তাঁদের নিয়ে যাওয়া হয় আহত রেলযাত্রীদের। ছবি: সংগৃহীত

মধ্যরাতে মুম্বই থেকে রাজস্থান যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েন রেলযাত্রীরা। রবিবার মধ্যরাতে সূর্যনগরী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ে। এই ঘটনায় আহত হন ১০ জন যাত্রী। রাজস্থানের পালি এলাকার রাজকিআবাসে এই ঘটনাটি ঘটে। রবিবার মুম্বইয়ের বান্দ্রা টার্মিনাস থেকে সূর্যনগরী এক্সপ্রেস ট্রেনটি জোধপুরের উদ্দেশে রওনা দেয়। রবিবার রাত ৩টে ২৭ মিনিট নাগাদ রাজস্থানের পালিতে ট্রেনটি পৌঁছতেই বিপদের মুখে পড়েন যাত্রীরা।

Advertisement

রেল আধিকারিকদের তরফে জানানো হয়েছে জোধপুর ডিভিশনের রাজকিআবাস এবং বোমাদ্রা এলাকার মাঝে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের শেষ ৮টি কোচ। নর্থ ওয়েস্টার্ন রেলওয়ের উচ্চ আধিকারিকেরা জয়পুরের প্রধান দফতরের কন্ট্রোল রুম থেকে পুরো বিষয়টি খতিয়ে দেখে ঘটনাস্থলে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

এই দুর্ঘটনায় ১০ জন যাত্রী সামান্য আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে তাঁদের নিয়ে যাওয়া হয়। বিপর্যয়ের মুখে পড়েছে রেল পরিষেবাও। ওই রেলপথের সব ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে অনেকটা দেরি করে গন্তব্যস্থলে পৌঁছেছে। এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সূর্যনগরী এক্সপ্রেসের এক যাত্রী জানিয়েছেন যে, মারওয়াড় জংশন থেকে ট্রেনটি ছাড়ার পর একটি অদ্ভুত শব্দ হতে শুরু করে। শব্দ শুরু হওয়ার দুই থেকে তিন মিনিট পর ট্রেনটি হঠাৎ করে থেমে যায়।

Advertisement

যাত্রীর মন্তব্য, ‘‘মাঝ রাস্তায় ট্রেন থেমে গেল কেন, তা বুঝতে পারছিলাম না। পরিস্থিতি বুঝতে ট্রেন থেকে আমরা নেমে পড়ি। তার পর দেখি, ট্রেনের পিছনের দিকে যে ৮টি কোচ রয়েছে, তা লাইনচ্যুত হয়ে গিয়েছে।’’ এই ঘটনার ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স পৌঁছে যায় বলে জানিয়েছেন ওই যাত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন