Madhya Pradesh

৩০ সেকেন্ডে ব্যাঙ্ক থেকে ১০ লক্ষ টাকা নিয়ে চম্পট দিল ১০ বছরের ছেলে

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১৬ জুলাই ২০২০ ২০:৫৮
Share:

প্রতীকী ছবি।

গ্রাহক এবং ব্যাঙ্ককর্মীদের নাকের ডগা দিয়ে মাত্র ৩০ সেকেন্ডে ১০ লক্ষ টাকা চুরি করে চম্পট দিল বছর দশেকের এক বালক। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের নিমাচে।

Advertisement

বৃহস্পতিবার সকাল তখন ১১টা। ব্যাঙ্কে বিভিন্ন কাউন্টারের সামনে গ্রাহকদের লাইন। নোংরা, ছেঁড়া পোশাকে ব্যাঙ্কে ঢোকে বছর দশেকের একটি ছেলে। বেঁটে-খাটো চেহারার ছেলেটি ভিড়ের মধ্যে মিশে যায়। ব্যাঙ্কে গ্রাহক থাকলেও ছেলেটির দিকে খুব একটা নজরও দেননি কেউ।

ছেলেটি গুটিগুটি পায়ে ক্যাশ কাউন্টারের সামনে এসে দাঁড়ায়। বেশ কিছু ক্ষণ সেখানে দাঁড়িয়েছিল। ক্যাশিয়ার কাউন্টার ছেড়ে সবে পাশের ঘরে গিয়েছিলেন, সেই সুযোগ নিয়ে কাউন্টারে ঢুকে কয়েক সেকেন্ডে কয়েকটি ৫০০ টাকার বান্ডিল নিয়ে এক ছুটে দরজা দিয়ে বেরিয়ে যায়। ছেলেটিকে ছুটে বেরিয়ে যেতে দেখে প্রথমে সন্দেহ হয় নিরাপত্তারক্ষীর। তার পরেই বিষয়টি প্রকাশ্যে আসে। কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: ‘একমাত্র ভগবানই আমাদের বাঁচাতে পারেন’, কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রীর মন্তব্যে বিতর্ক

পুলিশ জানিয়েছে, ছেলেটির উচ্চতা খাটো হওয়ায় কারওরই নজরে আসেনি। ফলে এই সুযোগ নিয়ে টাকা হাতিয়ে নেয় সে। পুলিশের সন্দেহ, এর পিছনে বড় কোনও গ্যাং রয়েছে। যারা বাচ্চাদের দিয়ে এ ধরনের অপরাধমূলক কাজ করাচ্ছে।

নিমাচের পুলিশ সুপার জানিয়েছেন, ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়েছে। সেখানে দেখা গিয়েছে বছর কুড়ির এক যুবক অনেক আগে থেকে ব্যাঙ্কের ভিতরে ছিল। তাঁর ইশারাতেই ছেলেটি ব্যাঙ্কে ঢুকে টাকা নিয়ে চম্পট দেয়। গোটা বিষয়টি ওই যুবকই পরিচালনা করছিল বলে ধারণা পুলিশের। সিসিটিভি ফুটেজে আরও দেখা যায়, ছেলেটি ছুটে বেরিয়ে যাওয়ার পর পরই যুবকটিও ব্যাঙ্ক থেকে তড়িঘড়ি সরে পড়ে।

নিমাচে শিশুদের দিয়ে চুরির ঘটনা সম্প্রতি বেড়েছে বলে জানিয়েছে পুলিশ। ব্যাঙ্কে চুরির ঘটনার সঙ্গে ওই গ্যাংটি জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন