Peacock

বিষ খেয়ে মৃত্যু ১৫টি ময়ূরের, কারণ খুঁজতে গিয়ে বিস্মিত পুলিশ, গ্রেফতারও হলেন এক

একটি খামারবাড়ির চৌহদ্দির মধ্যে পড়েছিল ১৫টি ময়ূরের মৃতদেহ। এর মধ্যে ৮টি ময়ূর এবং ৭টি ময়ূরী। পুলিশ ওই খামারবাড়ির মালিককে গ্রেফতার করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

ত্রিচি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৯:১৮
Share:

ময়নাতদন্তের পর সমাধিস্থ করা হয়েছে ময়ূরগুলিকে। ছবি: সংগৃহীত।

একটি বাড়ির চৌহদ্দির মধ্যে ছড়িয়ে-ছিটিয়ে পড়েছিল ১৫টি ময়ূরের মৃতদেহ। খবর পেয়ে ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারল, ময়ূরগুলির মৃত্যু হয়েছে বিষক্রিয়ায়। ইঁদুর মারার বিষ মেশানো ভাত খাওয়ানো হয়েছিল পাখিগুলিকে। পুলিশ এই ঘটনায় বাড়ির মালিককে গ্রেফতার করেছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ত্রিচিতে। বন দফতর জানিয়েছে, মৃত পাখিগুলির মধ্যে ৮টি ময়ূর এবং ৭টি ময়ূরী ছিল। খাবারের খোঁজেই তারা ওই থামারবাড়ির চৌহদ্দিতে দলবেধে ঢুকেছিল। কিন্তু বাড়ির ভিতরে রাখা বিষ মেশানো ভাত খেয়ে মারা যায়।

ত্রিচিতে মৃত ময়ূরের দেহ ঘিরে বন দফতরের কর্মীরা। ছবি: সংগৃহীত

এই ঘটনায় ওই খামারবাড়ির মালিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম পিচাই। তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। বয়স ৮০ বছর। পুলিশকে পিচাই জানিয়েছেন, ওই বিষ মেশানো ভাত তিনি রেখেছিলেন ইঁদুর মারার জন্যই। ইঁদুর ফসল নষ্ট করে বলেই পরিকল্পনা করে ফাঁদ পেতেছিলেন। যদিও পিচাইকে এর পরও গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

বনদফতরের তরফে জানানো হয়েছে, ময়ূরগুলির ময়নাতদন্ত করে তাদের সমাধিস্থ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন