Gangster

পুলিশকে লক্ষ্য করে গুলি, ‘ছিনতাইয়ের’ আগেই চণ্ডীগড়ের দুই গ্যাংস্টারকে পাকড়াও করল পুলিশ

পুলিশ সূত্রে খবর, চণ্ডীগড়ের দাগি অপরাধী দিলদীপের বিরুদ্ধে ২টি খুনের মামলা ঝুলছে। পনেরো দিন আগেই জামিনে জেল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। শিবার বিরুদ্ধেও খুনের চেষ্টার অভিযোগ উঠেছে।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৫:০৩
Share:

পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন অভিযুক্তরা। অল্পের জন্য প্রাণে বেঁচে যান পুলিশকর্মীরা। প্রতীকী ছবি।

ভরসন্ধ্যায় ছিনতাই করার উদ্দেশ্যে চণ্ডীগড়ের সুকনা হ্রদের কাছে জড়ো হয়েছিলেন দুই গ্যাংস্টার। গোপনসূত্রে খবর পেয়ে আগে থেকেই সেখানে পৌঁছে যায় পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করার আগেই পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন অভিযুক্তরা। অল্পের জন্য প্রাণে বেঁচে যান পুলিশকর্মীরা। ওই গ্যাংস্টারদের পাকড়াও করে ফেলেন তাঁরা। শুক্রবার সংবাদমাধ্যমে এমনই দাবি করেছে পুলিশ।চণ্ডীগড় পুলিশের ডেপুটি সুপার রাম গোপাল সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘বৃহস্পতিবার সন্ধ্যায় ফিরোজপুর জাজ গ্যাংয়ের দুই সদস্য দিলদীপ সিংহ ওরফে লস্যি এবং শিবা সিংহকে গ্রেফতার করা হয়েছে। দু’জনেই ফিরোজপুরের বাসিন্দা। তাঁদের কাছ থেকে একটি .৩১৫ পিস্তল, ৪টি বুলেট এবং ২টি কার্তুজ উদ্ধার করা হয়েছে।’’ ডেপুটি সুপারের দাবি, সুকনা হ্রদের কাছে এক পর্যটকের গাড়ি ছিনতাই করার ছক কষেছিলেন দিলদীপরা। তিনি বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে ইনস্পেক্টর আমনজ্যোৎ সিংহের নেতৃত্বে পুলিশের একটি দল সুকনা লেকের কাছে কিসানগড় মোড়ে পৌঁছয়।’’

Advertisement

ওই দলের এক সদস্যের দাবি, ‘‘দুই অভিযুক্তকে জি়জ্ঞাসাবাদ করার আগেই আমাদের লক্ষ্য করে গুলি চালান দিলদীপ। অল্পের জন্য বুলেট লক্ষ্যভ্রষ্ট হয়েছিল। আরও এক রাউন্ড গুলি চালাতে গেলে তাঁর পিস্তল জ্যাম হয়ে যায়।’’ এর পর দুই অভিযুক্তকে পাকড়াও করে ফেলে পুলিশের দলটি।

পুলিশ সূত্রে খবর, চণ্ডীগড়ের দাগি অপরাধী দিলদীপের বিরুদ্ধে ২টি খুনের মামলা ঝুলছে। পনেরো দিন আগেই জামিনে জেল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। শিবার বিরুদ্ধেও খুনের চেষ্টার অভিযোগ উঠেছে। অভিযুক্তদের শুক্রবার আদালতে হাজির করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন