গুজবে হেনস্থার অভিযোগ

সোনাইয়ের ঘটনায় অল্পের জন্য বেঁচেছেন বছর ৩০-এর এক মহিলা। উদ্দেশ্যহীন ভাবে তাঁকে ঘুরতে দেখে স্থানীয়েরা প্রশ্ন করতে শুরু করে। কেউ বলে ওঠেন, কিডনি পাচারকারীরা এমনই হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ০৪:২৯
Share:

প্রতীকী ছবি।

মহিলা বা শিশুদের একা পেলেই কিডনি কেটে নিয়ে যাচ্ছে। এমন গুজবের জেরে বৃহস্পতিবার সোনাই ও ধলাইয়ে শারীরিক হেনস্তার শিকার হন দু’জন। তার মধ্যে এক জন মূক-বধির, অন্য জনের মানসিক সমস্যা রয়েছে বলে অনুমান।

Advertisement

সোনাইয়ের ঘটনায় অল্পের জন্য বেঁচেছেন বছর ৩০-এর এক মহিলা। উদ্দেশ্যহীন ভাবে তাঁকে ঘুরতে দেখে স্থানীয়েরা প্রশ্ন করতে শুরু করে। কেউ বলে ওঠেন, কিডনি পাচারকারীরা এমনই হয়। তাঁকে চড়-থাপ্পড় মারা হয়। খবর পেয়েই গ্রামরক্ষী বাহিনীর সদস্যেরা মহিলাকে উদ্ধার করেন। মহিলা থানায় গিয়ে শুধু নিজের নাম বলতে পেরেছেন। পুলিশ তাঁকে হোমে নিয়ে গিয়েছে। তার মানসিক সমস্যা রয়েছে বলেই পুলিশের অনুমান।

অন্য দিকে, ধলাইয়ে এক বধির যুবক খেলনা সাপ নিয়ে নাড়াচাড়া করছিলেন। এলাকার কিছু শিশু তা দেখে দাঁড়িয়ে পড়ে। তাঁকে কিডনি পাচারকারী বলে সন্দেহে করে বাসিন্দাদের একাংশ। মারধর করে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। থানায় নিয়ে গেলে বোঝা যায়, যুবক মূক ও বধির। পাশের গ্রামেই বাড়ি। পুলিশ সুপার মুগ্ধজ্যোতি দেবমহন্ত জানান, গুজব রটনাকারীদের চিহ্নিত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গুজবে কান না দিতে আহ্বান জানিয়ে থানা স্তরে সচেতনতা সভা করার পরিকল্পনাও নিয়েছেন পুলিশ সুপার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন