Encounter

J&K Encounter: শ্রীনগরে হত ২ জঙ্গি, সীমান্তে অনুপ্রবেশকারী

শ্রীনগরের শালিমার বাগের হারওয়ান এলাকা ঘিরে ফেলে বাহিনী। বাহিনীর সঙ্গে দু’টি সংঘর্ষে নিহত হল এক লস্কর কমান্ডার-সহ দুই জঙ্গি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ০৬:৫৯
Share:

ফাইল চিত্র।

এক দিকে শ্রীনগরের শহরতলি এলাকায় বাহিনীর সঙ্গে দু’টি সংঘর্ষে নিহত হল এক লস্কর কমান্ডার-সহ দুই জঙ্গি। অন্য দিকে আর্নিয়ায় আন্তর্জাতিক সীমান্ত পেরোতে গিয়ে বিএসএফের গুলিতে নিহত হল এক পাকিস্তানি অনুপ্রবেশকারী। সব মিলিয়ে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হচ্ছে বলে মনে করছে সংশ্লিষ্ট শিবির।

Advertisement

আজ শ্রীনগরের শালিমার বাগের হারওয়ান এলাকা ঘিরে ফেলে বাহিনী। জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানান, সেখানে বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে লস্কর কমান্ডার সেলিম প্যারে। সে বান্দিপোরার হাজিনের বাসিন্দা। ২০১৬ সালে সেলিম জঙ্গি দলে যোগ দেয়। আধ ঘণ্টা পরেই ফের সংঘর্ষ শুরু হয় শালিমার বাগেরই গাসু এলাকায়। বিজয় কুমার জানান, সেখানে নিহত হয়েছে পাকিস্তানি জঙ্গি হাফিজ় ওরফে হামজ়া। সে বান্দিপোরায় দুই পুলিশের হত্যাকাণ্ডে জড়িত। অন্য দিকে এ দিন ভোর রাতে জম্মুর আর্নিয়া সেক্টরে এক পাকিস্তানি অনুপ্রবেশকারী গুলিতে নিহত হয়েছে বলে জানিয়েছে বিএসএফ।

আবার আন্তর্জাতিক সীমান্তে চামলিয়াল আউটপোস্টের কাছে গত কাল রাতে একটি সাদা ব্যাগ উদ্ধার করেছে বিএসএফ। তা থেকে তিনটি এ কে রাইফেল, পাঁচটি ম্যাগাজ়িন, চারটি পিস্তল, সাতটি ম্যাগাজ়িন, পাঁচ প্যাকেট হেরোইন উদ্ধার করা হয়েছে। ব্যাগটিতে ‘ফৌজি ফার্টিলাইজ়ার্স প্রাইভেট লিমিটেড, পাকিস্তান’-এর ছাপ ছিল বলে জানিয়েছেন বিএসএফের জম্মু রেঞ্জের আইজি ডি কে বুরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন