Joins Congress

পঞ্জাবে বিজেপির সহ-সভাপতি কংগ্রেসে যোগ দিলেন, সঙ্গে দুই প্রাক্তন মন্ত্রীও ধরলেন ‘হাত’

শিরোমণি অকালি দল ছেড়েও কংগ্রেসে শামিল হয়েছেন একাধিক নেতা। এই তালিকায় প্রাক্তন মন্ত্রী হংসরাজ জোশনের পাশাপাশি প্রাক্তন বিধায়ক জিৎ মহিন্দর সিংহ ও মহিন্দর সিংহ রিনওয়া রয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১২:০১
Share:

এআইসিসি সাধারণ সম্পাদক বেনুগোপাল-সহ পঞ্জাবের নেতারা। — ফাইল চিত্র।

শুক্রবারই পঞ্জাব বিজেপির সহ-সভাপতির পদ থেকে ইস্তফা দিয়ে দল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন। দিল্লি গিয়ে এ বার আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের ‘অনুগামী’ রাজকুমার ভেরকা। এআইসিসির সাধারণ সম্পাদক কেসি বেনুগোপালের উপস্থিতিতে দলে ফেরেন প্রাক্তন এই কংগ্রেস নেতা।

Advertisement

গত জুন মাসে আর এক অমরেন্দ্র-অনুগামী নেতা সুনীল জাখরের সঙ্গে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজকুমার। লোকসভার প্রাক্তন স্পিকার প্রয়াত বলরাম জাখরের ছেলে সুনীল বর্তমানে পঞ্জাব বিজেপির সভাপতি। রাজকুমারের সঙ্গেই বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন পঞ্জাবের প্রাক্তন মন্ত্রী বলবীর সিংহ সিধু এবং গুরপ্রীত কাঙ্গের।

বিজেপির পাশাপাশি, শিরোমণি অকালি দল ছেড়েও কংগ্রেসে শামিল হয়েছেন একাধিক গুরুত্বপূর্ণ নেতা। এই তালিকায় প্রাক্তন মন্ত্রী হংসরাজ জোশনের পাশাপাশি প্রাক্তন বিধায়ক জিৎ মহিন্দর সিংহ ও মহিন্দর সিংহ রিনওয়া রয়েছেন। রয়েছেন মোহালির প্রাক্তন মেয়র অমরজিৎ সিংহ। পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি অমরেন্দ্র সিংহ রাজা শনিবার বলেন, ‘‘লোকসভা ভোটের আগে অন্য দল থেকে আরও অনেক নেতা কংগ্রেসে যোগ দেবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন