Jammu and Kashmir

রাতভর গুলির লড়াই কাশ্মীরের কুলগামে, নিরাপত্তাবাহিনীর অভিযানে নিহত তিন লস্কর জঙ্গি

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, সূত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টা থেকে কুলগাম জেলার ধমহাল হাঞ্জি পোরা এলাকার তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কুলগাম শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১১:২১
Share:

কাশ্মীর উপত্যকায় সেনার তৎপরতা। ছবি: পিটিআই।

সেনা, সিআরপিএফ এবং পুলিশের যৌথ অভিযানে শুক্রবার ভোরে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় পাক সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবার তিন জঙ্গি নিহত হয়েছে।

Advertisement

পাহাড় ও জঙ্গল ঘেরা ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাই পুরো এলাকা ঘিরে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, সূত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টা থেকে ধমহাল হাঞ্জি পোরা এলাকায় তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। সামনো গ্রামে লুকিয়ে থাকা জঙ্গিদের সঙ্গে রাতে শুরু হয় গুলির লড়াই।

Advertisement

কুলগাম জেলায় ওই এলাকা দীর্ঘ দিন ধরে ‘জঙ্গি উপদ্রুত’ বলে পরিচিত। হাঞ্জি পোরার অদূরে ওয়াইকে পোরা এলাকায় ২০২০ সালের অক্টোবরে বিজেপি যুব মোর্চার তিন নেতাকে খুন করেছিল লস্কর ঘনিষ্ঠ জঙ্গি সংগঠন ‘দ্য রেজিস্ট্যান্ট ফ্রন্ট’ (টিআরএফ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন