Terrorist

দক্ষিণ কাশ্মীরে সেনার গুলিতে তিন লস্কর জঙ্গি নিকেশ

তিন লস্কর জঙ্গি স্থানীয় কাকাপোরা এলাকার একটি বাড়িতে লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে বুধবার সন্ধ্যা থেকে অভিযান শুরু হয়। গোটা এলাকা ঘিরে ফেলে সেনা। তল্লাশি-অভিযানের সময় জঙ্গিরা সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ জুন ২০১৭ ১৫:৫৩
Share:

চলছে সেনাবাহিনীর তল্লাশি-অভিযান। ছবি: পিটিআই

সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম তিন জঙ্গি। এরা প্রত্যেকেই লস্কর-ই-তৈবার সদস্য বলে বৃহস্পতিবার সেনার তরফে জানানো হয়েছে। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার ওই সংঘর্ষে উদ্ধার হয়েছে তিনটি একে-৪৭ রাইফেল ও গোলা-বারুদ। জঙ্গিদের গুলিতে জখম হয়েছেন এক সেনা জওয়ান।

Advertisement

সেনা সূত্রে খবর, তিন লস্কর জঙ্গি স্থানীয় কাকাপোরা এলাকার একটি বাড়িতে লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে বুধবার সন্ধ্যা থেকে অভিযান শুরু হয়। গোটা এলাকা ঘিরে ফেলে সেনা। তল্লাশি-অভিযানের সময় জঙ্গিরা সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাও। ৬ ঘণ্টার বেশি সময় ধরে চলে সেনা-জঙ্গি গুলির লড়াই। তাতেই মৃত্যু হয় তিন জঙ্গির।

আরও পড়ুন: কাশ্মীরে সেনার গুলিতে খতম দুই হিজবুল জঙ্গি

Advertisement

এ নিয়ে, পর পর দু’দিন জঙ্গিদমন অভিযানে দ্বিতীয় বার সাফল্য পেল ভারতীয় সেনা। বুধবারই বারামুলা জেলার সোপোরে পাজালপোরা গ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে দুই জঙ্গি খতম হয়। এর আগে ১৭ জুন, অনন্তনাগে সেনার গুলিতে মারা যায় লস্কর কম্যান্ডার জুনেইদ মাট্টু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন