National news

অনন্তনাগে গুলির লড়াই, খতম ৩ জঙ্গি

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, চক্রব্যূহ ছিন্ন করে পালানো সম্ভব নয় বুঝে জঙ্গিরা গুলি চালাতে শুরু করেছিল। পাল্টা জবাব দেয় পুলিশও।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১২ মার্চ ২০১৮ ১১:৩৮
Share:

প্রতীকী চিত্র

রাতভর গুলির লড়াই। আর তাতেই বড়সড় সাফল্য পেল জম্মু ও কাশ্মীরের পুলিশ। সোমবার সকালে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে খতম হয়েছে কুখ্যাত তিন জঙ্গি।

Advertisement

জানা গেছে, তিন জঙ্গি যে গোপন ডেরায় লুকিয়ে রয়েছে, তা জানতে পেরে গভীর রাতেই অনন্তনাগের হাকোরা এলাকা ঘিরে ফেলে পুলিশের বিশাল এক দল। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, চক্রব্যূহ ছিন্ন করে পালানো সম্ভব নয় বুঝে জঙ্গিরা গুলি চালাতে শুরু করেছিল। পাল্টা জবাব দেয় পুলিশও। গুলির লড়াইয়ে সকালে তিন জঙ্গিকেই খতম করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে নিরাপত্তারক্ষীদের তরফে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

নিহত জঙ্গিদের মধ্যে দু’জনের নিশ্চিত পরিচয় পাওয়া গিয়েছে। তারা হল শ্রীনগরের সৌরা এলাকার বাসিন্দা ইসা ফাজিল ও অনন্তনাগের সৈয়দ ওয়াইস। তবে পুলিশের দাবি, নিহত তিনজনই শ্রীনগরে একটি পুলিশ চৌকির উপর সাম্প্রতিক হামলায় যুক্ত ছিল। তাদের খোঁজ চলানো হচ্ছিল অনেক দিন ধরেই।

Advertisement

আরও পড়ুন: কূটনীতিকদের হেনস্থা দিল্লিতে, পাক নালিশ

খতম জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে একে ৪৭, পিস্তল, গ্রেনেড এবং আরও নানান অস্ত্র। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় অনন্তনাগের সমস্ত স্কুল, কলেজ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন